শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




সিলেটে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে আ.লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

IMG 20240623 WA0008 - BD Sylhet News




বিডি সিলেট :: ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবদী আওয়ামী লীগ দেশের স্বাধীনতা যুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে জিয়াসহ ক্ষমতাসীনরা আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা করেছে। নেতাকর্মীদের বাড়িঘর পুড়িয়ে দেয়া হয়েছে। হত্যা জেল জুলুম নির্যাতন করা হয়েছে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে হাল ধরেছিলেন বলে আজ আওয়ামী লীগ দক্ষিণ এশিযার বৃহত্তম রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাঁর নেতৃত্বেই দল এবং দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ শুধু বাংলাদেশের নেত্রী নন, তিনি আজ বিশ্বের নিপীড়িত, নির্যাতিত মানুষের নেত্রী হিসেবে নিজের যোগ্যতার প্রমাণ রেখে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ গর্বিত।

রবিবার (২৩ জুন) সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি এসব কথা বলেন।

সভায় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করছেন। তিনি ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ফ্রেমওয়ার্ক দিয়েছেন। দিয়েছেন শতবর্ষব্যাপী ডেল্টা প্লান। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরে এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এখন উন্নত দেশের অভিমুখে ধাবমান।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এর সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শাহ ফরিদ আহমদ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম পুতুল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার এমপি, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. সৈয়দ শামীম আহমদ, মহানগর আওয়ামী লীগের সদস্য সুদীপ দে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু যে দলের ভিত্তি দিয়েছেন, সেই দলকে এখনো বহন করে চলেছেন তাঁরই সুযোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনা। একাধিকবার ঘাতকের বুলেট-বোমার সামনে নিজের জীবনকে বিপন্ন করতে হয়েছে, তবুও দলের রক্ষাকবচ হয়ে থেকেছেন তিনি। একারণেই বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ শুধু একটি রাজনৈতিক দল নয়, এটি একটি আবেগের নাম।

পঁচাত্তরের পট পরিবর্তনের পর সাড়া বাংলাদেশের ন্যায় এই সিলেটেও ছাত্রলীগের অনেক নেতাকর্মীদের পরীক্ষার হল থেকে বের করে দেয়া হয়েছে পরীক্ষা দিতে দেয়নি।আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা অনেক হামলা, জেল, জুলুম, নির্যাতনের শিকার হয়েছেন। ত্যাগী কর্মীদের ত্যাগের মূল্য আওয়ামী লীগ নেতৃত্ব সব সময় দিয়েছে। আওয়ামী লীগ নেতৃত্ব কখনো ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করেনি।

আজকের আলোচনা সভায় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন: জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, এড. শাহ মোঃ মোসাহিদ আলী, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক এড. মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ  বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মো: নিজাম উদ্দিন আখলাকুর রহমান চৌধুরী সেলিম, আবদাল মিয়া, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, এড. নুরে আলম সিরাজী, এম কে শাফি চৌধুরী এলিম, আমাতোজ জোহরা রওশন জেবিন, মোঃ জাকির হোসেন, এড. আফসর আহমদ, এড. ফখরুল ইসলাম, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু , জাহাঙ্গীর আলম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, ডাঃ নাজরা আহমদ চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য এড. খোকন কুমার দত্ত,

জেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন: মহিলা লীগের সভাপতি এড. সালমা সুলতানা, সাধারণ সম্পাদক হেলেন আহমেদ, কৃষক লীগের সভাপতি শাহ মোহাম্মদ নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক হাকীম দিনা আক্তার, মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস, ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আব্দুল খালিক, ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌঃ, এড. প্রদীপ ভট্টাচার্য, মোঃ সানাওর, সাংগঠনিক সম্পাদক ডাঃ আরমান আহমদ শিপলু, দপ্তর সম্পাদক খোন্দকার মহসিন কামরান, ধর্ম সম্পাদক নাজমুল ইসলাম এহিয়া, প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল, মুক্তি যোদ্ধা সম্পাদক মোঃ জুবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ, শ্রম সম্পাদক আজিজুল হক মন্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি, উপ- প্রচার সম্পাদক সুয়েব আহমদ, সদস্য – আব্দুল আহাদ চৌ: মিরন, মোঃ আব্দুল আজিম জুনেল, এডঃ মোঃ জাহিদ সরোয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সাইফুল আলম স্বপন,ওয়াহিদুর রহমান, জাফর আহমদ চৌঃ,জামাল আহমদ চৌ,আবুল মহসিন চৌঃ মাসুদ,ইন্জিঃ আতিকুর রহমান সুহেদ, জুমাদিন আহমদ,ইলিয়াছ আহমদ জুয়েল, জাতীয় পরিষদ সদস্য, এডঃ রাজ উদ্দিন, উপদেষ্ঠা- আব্দুল মালিক সুজন, এনাম উদ্দিন, কানাই দত্ত, মহিলা আওয়ামী লীগ সাঃ সাধারণ সম্পাদক, আসমা কামরান, তাঁতীলীগ সভাপতি নোমান আহমদ, সাধারণ সম্পাদক, এডঃ আবুল হাসনাত বুলবুল, ছাএলীগ সাঃ সম্পাদক, নাঈম আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাঃ সম্পাদক- মুফতি আব্দুল খাবির, আব্দুর রব হাজারী, ফয়েজ খান পিয়ারা, মুহিবুর রহমান সাবু,সালাউদ্দিন বক্স সালাই, রোকন আহমদ, আকতার হোসেন, সাজওয়ান আহমদ, দেলওয়ার হোসেন রাজা, আব্দুস সালাম সাহেদ, মোঃ ছয়েফ খান, সুয়েব বাছিত,এম,এ খান শাহীন, জাহিদুল হোসেন মাসুদ, জাহেদ আহমদ খান সায়েক, নজরুল ইসলাম নজু, এডঃ মোস্তফা দেলওয়ার আল আজহার, শেখ সুরুজ আলম, মোঃ বদরুল ইসলাম বদরু, চন্দন রায়, এডঃ বিজয় কুমার দেব বুলু, আহমেদ হান্নান, শফিকুল ইসলাম আলকাছ, শেখ সুহেল আহমদ কবির, সেলিম আহমদ সেমীম, বদরুল ইসলাম, গুলজার আহমদ জগলু প্রমুখ ।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, গীতা পাঠ করেন চন্দন দাস। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের জন্মলগ থেকে অদ্যাবদি যাঁদের অক্লান্ত পরিশ্রম, মেধা, রক্তের বিনিময়ে বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবময় অর্জন ও সফলতা তাঁদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভার পূর্বে সিলেট জেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতার প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। আলোচনা সভা শেষে বাদ জোহর হযরত শাহজালাল (রহ:) এর মাজার মসজিদে জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে মিলাদ, দোয়া এবং গরীব, অসহায় ও দুস্থদের মধ্যে খাবার প্যাকেট বিতরণ করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD