সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:২০ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




দক্ষ জনশক্তি রপ্তানিতে সরকার কাজ করছে: শফিক চৌধুরী

153379 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : উপযুক্ত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনশক্তি রপ্তানিতে সরকার গুরুত্ব সহকারে কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

সোমবার সন্ধ্যায় সিলেটে পৌঁছে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, দক্ষতা না থাকলে বিদেশে ভালো কাজ পাওয়া যায় না। কাজেই, কোন দেশ কি ধরনের জনশক্তি চাইছে; সেই বিষয়টি বিবেচনা করে, সংশ্লিষ্ট বিষয়ে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে বিদেশে কর্মী পাঠানো হবে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সম্বৃদ্ধ – উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে সবাই মিলে কাজ করতে হবে। সততা ও নিষ্ঠার সাথে প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব পালনে সচেষ্ট থাকার কথাও জানা প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, একটি গোষ্ঠী নির্বাচন বানচাল করতে চেয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে। কোন ষড়যন্ত্র কাজে লাগবে না। সকল ষড়যন্ত্রকে অতিক্রম করে আমরা এগিয়ে যাবো।

এর আগে বিকাল ৫টা ২৫ মিনিটে দায়িত্ব পাওয়ার পর প্রথম জন্মভূমিতে আসেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর শফিকুর রহমান চৌধুরী।

পরে শহীদ মিনার প্রাঙ্গনে তাকে ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও সংস্থার প্রতিনিধিরা।

এসময়, এসময় সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগ নেতারা উপস্থিত ছিলেন

এরপর হযরত শাহজালাল ও শাহপরান র. মাজার জিয়ারত করেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD