শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




আওয়ামী লীগের অধীনে কখনো সুষ্ট নির্বাচন সম্ভব নয়: শাহজাহান

147983 - BD Sylhet News




বিডিসিলেট প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার এম. শাহজাহান ওমর বীর উত্তম বলেছেন, আওয়ামী লীগের অধিনে যে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয় তা এখন আন্তর্জাতিক ভাবে স্বীকৃত। মঙ্গলবার ঢাকা-১৭ আসনে বিরোধীদল বিহীন নির্বাচনে ইউটিউবার হিরো আলমের সাথেও নির্বাচনে হেরে যাচ্ছে দেখে ভোট চলাকালীন সময়ে তার উপর নগ্নভাবে হামলা করেছে। তারা হিরো আলমের জনপ্রিয়তাকেও ভয় পায়। এখন আওয়ামী লীগের থেকে হিরো আলমের জনপ্রিয়তা বেশি।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে এক দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচি শেষ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মূখে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট রেজিস্ট্রারী মাঠ থেকে পদযাত্রা কর্মসূচি শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মূখে গিয়ে শেষ হয়।

শাহজাহান ওমর বলেন, গতকালের প্রহসনের নির্বাচনে প্রমাণিত হয়েছে। কোনদিনও আওয়ামী লীগের অধিনে সুষ্ট নির্বাচন সম্ভব নয়। এখন সারা বিশ্বের সকল গণতন্ত্রকামী রাষ্ট্রও বাংলাদেশের মুক্তিকামী মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। দেশের মজলুম জনতার বিজয় সুনিশ্চিত।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। তারা জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতাসহ সকল মৌলিক অধিকার হরণ করেছে। দেশের সাধারণ মানুষ অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে। বিএনপি দীর্ঘ ১৪ বছর গণতন্ত্র ফিরে পেতে রাজপথে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন করছে। এই আন্দোলনে দেশের সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছে। কিন্তু সরকার জনগণের মুখের ভাষা বুঝতে পারছে না। আওয়ামী লীগ দেশকে গভীর সংকটের দিকে ঠেলে দিয়েছে। এই সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দেয়া ছাড়া দেশকে সংকটমুক্ত করা সম্ভব নয়। তাই এখন আর মৌলিক দাবি নিয়ে আন্দোলন নয়, এখন দাবি আমাদের একটাই- অবিলম্বে সরকারকে পদত্যাগ করে একটি নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে। এই দাবী আদায় না হওয়া পর্যন্ত বিএনপির কোন নেতাকর্মী রাজপথ ছাড়বে না। অচিরেই ফ্যাসিস্ট সরকারের পতন হয়ে দেশে জনগনের সরকার প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, এই সরকারকে জনগনের ভোটে নির্বাচিত নয়, তাই তারা জনগনের ন্যায্য দাবী দাওয়া মানবে না। আওয়ামীলীগ এখন হিরো আলমকেও ভয় পায়। তাই তারা নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে চায় না। এজন্য আমরা দেশবাসীকে সাথে সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে এখন রাস্তায় নেমেছি। দাবী আদায় করেই ঘরে ফিরব ইনশাআল্লাহ।

পদযাত্রা কর্মসূচিতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আশিক উদ্দিন, মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, সাবেক যুগ্ন আহবায়ক সৈয়দ মিছবাহ উদ্দিন সহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD