বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




নতুন বছরে আরও কঠোর হচ্ছে নেটফ্লিক্স

Untitled 29 copy - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স সারা বছরই ছিল আলোচনায়। ১০০ দিনে ২ লাখ গ্রাহক হারিয়ে দিশেহারা অবস্থা হয় নেটফ্লিক্সের। এরপর পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করে দেয় প্ল্যাটফর্মটি। ফলাফল হয় আরও খারাপ। আবারও পাসওয়ার্ড শেয়ারিংয়ের অনুমতি দেয় প্ল্যাটফর্মটি তবে তা পেইড সাবস্ক্রিপশনের মাধ্যমে।

এবার নতুন ঘোষণা দিলো প্ল্যাটফর্মটি। অনেকেই নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন ফি বেশি হওয়ায় তা শেয়ার করে ব্যবহার করেন। তবে নতুন বছরে আর সেই সুবিধা পাচ্ছেন না ব্যবহারকারীরা। অর্থাৎ আর পাসওয়ার্ড শেয়ার করা যাবে না বন্ধুদের সঙ্গে। আর যদি পাসওয়ার্ড শেয়ার করে একই অ্যাকাউন্ট থেকে অনেকে সুবিধা পেতে চান, তাহলে দিতে হবে অতিরিক্ত টাকা। বিশ্বজুড়েই এই নতুন প্রক্রিয়া শুরু হবে বলে জানা গিয়েছে।

নেটফ্লিক্সের একই পাসওয়ার্ড ব্যবহারকারীরা একই পরিবারের সদস্য কি না তা বোঝার জন্য এবার থেকে নাকি ইউজারদের নেটফ্লিক্স অ্যাকাউন্ট যে ডিভাইস থেকে ব্যবহার করা হচ্ছে তার আইপি অ্যাড্রেস, ডিভাইস আইডি এবং অ্যাকাউন্টের গতিবিধি নজরে রাখা হবে।

এছাড়াও যারা ভিপিএন ব্যবহার করে অন্য দেশের কনটেন্ট দেখতে যান এবং ধরা পড়েন তাহলে প্রথমে নেটফ্লিক্সের পক্ষ থেকে বার্তা পাঠানো হবে যে অবিলম্বে ভিপিএন ব্যবহার বন্ধ করুন। এই শর্তাবলী না মানলে আপনার অ্যাকাউন্ট বাতিল হতে পারে। মূলত ভিপিএনের মাধ্যমে ইউজারের অবস্থান লুকিয়ে রাখা যায়। অর্থাৎ আপনি বাংলাদেশে বসে অন্য দেশের কনটেন্ট দেখতে পাবেন। এই বিষয়টিই একেবারে পছন্দ করে না নেটফ্লিক্স সংস্থা। তাই ভুলেও এই কাজ করতে যাবেন না। পড়তে পারেন জরিমানায় কিংবা অ্যাকাউন্টও বাতিল হতে পারে যে কোনো সময়। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD