রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

শিরোনাম ::
ই-পাসপোর্ট জটিলতায় স্পেনে ৬শত প্রবাসীর বৈধ হওয়া অনিশ্চিত! মেসির ম্যাজিকে স্বস্তির জয় পেল আর্জেন্টিনা এমবাপ্পে ঝলকে প্রথম দল হিসেবে নকআউটে ফ্রান্স মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে প্রাণ গেল দুই বন্ধুসহ নিহত ৩ মেসিকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন মেক্সিকান গোলকিপার চিকিৎসকেরা সম্মেলনে, ৩৯ ঘণ্টা মর্গে পড়ে ছিল এক শিশুর লাশ বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ সিলেটে কিনব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ৯ মাসে নিম্ন আদালতে ১০ লাখ ৭২ হাজার মামলা নিষ্পত্তি গণসমাবেশ সফল হওয়ায় সিলেট মহানগর বিএনপিকে মোঃ শামীম আহমদ চৌধুরীর শুভেচ্ছা কুমারগাঁও-বিমানবন্দর সড়কে চারলেন কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী আন্দোলনের নামে বোমা, অত্যাচার করলে একটাকেও ছাড়ব না: শেখ হাসিনা পুরোনো স্মার্টফোন কাজে লাগানোর ৫ উপায় ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’ বুবলীর প্রতি অপুর বিশ্বাসের ইঙ্গিত




ইউটিউব শর্টসে আরও বেশি আয় করা যাবে

Untitled 1 copy 15 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব টিকটকের সঙ্গে টেক্কা দিতে নিয়ে আসে ইউটিউব শর্টস। বর্তমানে বিশ্বের অন্যতম শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটকের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। এই মুহূর্তে কয়েকশ কোটি ব্যবহারকারী আছে টিকটকের। এই জনপ্রিয়তার ভিড়েই হারিয়ে যেতে বসেছিল ইউটিউবের গ্রাহক।

তবে কিছুটা গ্রাহক ফিরে পেয়েছে ইউটিউব শর্টস ভিডিও চালু করার পর। তবে এবার শর্টসের থেকে অর্থ উপার্জনের সুযোগ তৈরি করে দিতে চলেছে ইউটিউব। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইউটিউব এখন শর্টস নির্মাতাদেরও উপার্জন করার সুযোগ দিতে চলেছে।

বর্তমানে ছোট ছোট ভিডিওর জনপ্রিয়তা এবং সেই সঙ্গে ভিউয়ারশিপ বেড়েই চলেছে। যা থেকে হাজার হাজার ডলার আয় করছে কন্টেন্ট ক্রিয়েটররা। টিকটক, ফেসবুক এবং ইনস্টাগ্রামেও আছে শর্ট ভিডিও তৈরির সুযোগ। সেখান থেকে আয় বেসি ঘয়ার কারণে সেদিকেই ঝুঁকছে ব্যবহারকারীরা। এজন্য ইউটিউব শর্টসেও নতুন ফিচার এলো। যার মাধ্যমে এবার শর্টস থেকেও মাসে লাখ টাকা ইনকাম করা যাবে সহজেই।

নতুন ফিচারের মাধ্যমে এখন থেকে বিজ্ঞাপন যুক্ত হবে ইউটিউবে আপলোড করা ছোট ভিডিওগুলোতেও। এই বিজ্ঞাপনগুলোর ৪৫ শতাংশ প্রোডাক্ট প্রস্তুতকারকদের দেওয়া হবে। বিজ্ঞাপন থেকে আয় করার কথা এখন সবাই জানেন কম বেশি। আপনার শর্টস ভিডিওর মধ্যে বিভিন্ন সংস্থার বিজ্ঞাপন দেখানো হবে। সেখান থেকে আয়ের কিছু অংশ কন্টেন্ট ক্রিয়েটরও পাবেন। ইউটিউবের এই নতুন বৈশিষ্ট্যের সঙ্গে সব ভিডিও প্ল্যাটফর্মের জন্য একটি কঠিন প্রতিযোগিতা হবে।

সম্প্রতি এই ফিচার পরীক্ষামূলকভাবে আমেরিকার কিছু শর্ট ক্রিয়েটরদের মধ্যে দেওয়া হয়েছে। এই নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ইউটিউবের যে কোনো ভিডিওতে প্রোডাক্ট ট্যাগ করতে পারবেন। গুগলের প্রকাশিত বিবৃতি বলছে, আমেরিকা, ভারত, ব্রাজিল, কানাডা ও অস্ট্রেলিয়ার দর্শকরা ট্যাগ ও ইন্টারঅ্যাকশনের এই অপশন পাবেন। সূত্র: টেক ক্রাঞ্চ

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD