রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৪৮ অপরাহ্ন

শিরোনাম ::
ই-পাসপোর্ট জটিলতায় স্পেনে ৬শত প্রবাসীর বৈধ হওয়া অনিশ্চিত! মেসির ম্যাজিকে স্বস্তির জয় পেল আর্জেন্টিনা এমবাপ্পে ঝলকে প্রথম দল হিসেবে নকআউটে ফ্রান্স মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে প্রাণ গেল দুই বন্ধুসহ নিহত ৩ মেসিকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন মেক্সিকান গোলকিপার চিকিৎসকেরা সম্মেলনে, ৩৯ ঘণ্টা মর্গে পড়ে ছিল এক শিশুর লাশ বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ সিলেটে কিনব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ৯ মাসে নিম্ন আদালতে ১০ লাখ ৭২ হাজার মামলা নিষ্পত্তি গণসমাবেশ সফল হওয়ায় সিলেট মহানগর বিএনপিকে মোঃ শামীম আহমদ চৌধুরীর শুভেচ্ছা কুমারগাঁও-বিমানবন্দর সড়কে চারলেন কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী আন্দোলনের নামে বোমা, অত্যাচার করলে একটাকেও ছাড়ব না: শেখ হাসিনা পুরোনো স্মার্টফোন কাজে লাগানোর ৫ উপায় ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’ বুবলীর প্রতি অপুর বিশ্বাসের ইঙ্গিত




জি-মেইল আপডেট: আসছে যেসব পরিবর্তন

Untitled 1 copy 9 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : জি-মেইলের নতুন ইন্টারফেস ব্যবহার শুরু করেছেন অনেকেই। চলতি বছরের শুরুতেই গুগল তার ই-মেইল সার্ভিস জি-মেইলের নতুন ডিজাইনটি গ্রাহকদের সামনে এনেছিল। আপডেট করা প্ল্যাটফর্মে নকশার পরিবর্তন করা হয়েছে। তবে মূলত নতুন আপডেটের উদ্দেশ্য ছিল এর সব সার্ভিসগুলোকে এক ছাদের নিচে নিয়ে আসা।

ফলে জি-মেইল ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা আরো ভালো হবে। এজন্য গুগল চ্যাট, গুগল মিট, কোম্পানির ভিডিও কনফারেন্স এবং চ্যাট প্ল্যাটফর্মগুলোকে এক করার কথা জানিয়েছিল গুগল। সম্প্রতি একটি ব্লগ পোস্টের মাধ্যমে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল জানিয়েছে, জি-মেইল ব্যবহারকারীরা এবার থেকে আপ আগের লেআউটে সুইচ ব্যাক করতে পারবেন না। অর্থাৎ সব ব্যবহারকারীকেই এবার বাধ্যতামূলক ভাবে নতুন জিমেল লেআউট ব্যবহার করতেই হবে।

আপডেট করা ডিজাইন ব্যবহারকারীদের পছন্দ না হলেও তারা জি-মেইলের আগের সংস্করণে ফিরে যেতে পারতেন। সেই সুবিধা আর থাকছে না। এই বিকল্পটি আর অ্যাক্সেস করতে পারবেন না জি-মেইল ব্যবহারকারীরা।

আপডেটেড ডিজাইনের অ্যাডজাস্টমেন্টের কারণে জিমেল ইউজারদের নিজেদেরকেই সেট করে নিতে হবে, উইন্ডোর বাঁ দিকে তারা কোন প্ল্যাটফর্মটিকে দেখতে চান। এমনকি ব্যবহারকারীরা নতুন ডিজাইনটি পার্সোনালাইজও করে নিতে পারবেন। যার মধ্যে সেই সব অ্যাপ অন্তর্ভুক্ত থাকবে, যেগুলো তারা সবচেয়ে প্রয়োজনীয় মনে করেন।

ব্যবহারকারীদের কাছে চ্যাট, স্পেস, মিট এবং অন্যান্য পরিষেবাগুলোর পাশাপাশি অনলি জি-মেইল বা জি-মেইল ও তার সঙ্গে চ্যাট ব্যবহারের বিকল্প রয়েছে। বিজনেস প্ল্যানের পাশাপাশি গুগল ওয়ার্কস্পেস বিনেস স্টার্টার, বিজনেস স্ট্যান্ডার্ড, বিজনেস প্লাস, এন্টারপ্রাইজ এসেনশিয়ালস, এন্টারপ্রাইজ স্ট্যান্ডার্ড এবং এন্টারপ্রাইজ প্লাস, ও তার সঙ্গে ফ্রন্টলাইন এবং অলাভজনক সংস্থাগুলোর গ্রাহকরা নতুন করে ডিজাইন করা জি-মেইল ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে গুগল। সূত্র: টেকক্রাঞ্চ

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD