রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:২৮ অপরাহ্ন

শিরোনাম ::
ই-পাসপোর্ট জটিলতায় স্পেনে ৬শত প্রবাসীর বৈধ হওয়া অনিশ্চিত! মেসির ম্যাজিকে স্বস্তির জয় পেল আর্জেন্টিনা এমবাপ্পে ঝলকে প্রথম দল হিসেবে নকআউটে ফ্রান্স মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে প্রাণ গেল দুই বন্ধুসহ নিহত ৩ মেসিকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন মেক্সিকান গোলকিপার চিকিৎসকেরা সম্মেলনে, ৩৯ ঘণ্টা মর্গে পড়ে ছিল এক শিশুর লাশ বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ সিলেটে কিনব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ৯ মাসে নিম্ন আদালতে ১০ লাখ ৭২ হাজার মামলা নিষ্পত্তি গণসমাবেশ সফল হওয়ায় সিলেট মহানগর বিএনপিকে মোঃ শামীম আহমদ চৌধুরীর শুভেচ্ছা কুমারগাঁও-বিমানবন্দর সড়কে চারলেন কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী আন্দোলনের নামে বোমা, অত্যাচার করলে একটাকেও ছাড়ব না: শেখ হাসিনা পুরোনো স্মার্টফোন কাজে লাগানোর ৫ উপায় ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’ বুবলীর প্রতি অপুর বিশ্বাসের ইঙ্গিত




ইউটিউব লাইভে এখন অতিথিকেও যুক্ত করা যাবে

Untitled 3 copy 3 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব নিয়ে এসেছে নতুন ফিচার। ‘গো লাইভ টুগেদার’ ফিচার চালু করছে সাইটটি। অনেকদিন আগেই ইউটিউবে লাইভের সুবিধা নিয়ে আসে ইউটিউব। তবে এবার অতিথিকেও নিজের লাইভে যুক্ত করার ফিচারই আনছে সাইটটি।

খুব শিগগির ক্রিয়েটররা তাদের অ্যাকাউন্টের নিচের অংশে গো লাইভ টুগেদার অপশনটি দেখতে পাবেন। শুরুতে অল্প কিছু ক্রিয়েটরকে এই সুবিধা দেওয়া হবে। লাইভ স্ট্রিমিং করতে ক্রিয়েটরকে টাইটেল, ডেসক্রিপশন, মনিটাইজেশন সেটিংস, থাম্বনেইল এবং ভিসিবিলিটি সেটিংস ঠিক করে নিতে হবে আগেই। অতিথিকে লাইভ স্ট্রিমে ইনভাইট করতে সিলেক্ট করতে হবে ‘ইনভাইট আ কো-স্ট্রিমার’ অপশন।

চলুন দেখে নেওয়া যাক কীভাবে পুরো কাজটি করবেন-

>> প্রথমে আপনার ফোনে ইউটিউব অ্যাপ খুলুন।
>> হোম পেজের নিচে থাকা ক্রিয়েট এবংগো লাইভ টুগেদার অপশনে ক্লিক করুন।
>> এবার আপনার লাইভের শিরোনাম, বিবরণ, থাম্বনেইল লিখুন।
>> এবার আপনার কো-স্ট্রিমার বা লাইভের অতিথিকে আমন্ত্রণ জানান।
>> অতিথিকে লাইভের লিঙ্কটি পাঠিয়ে দিন।
>> অতিথি আপনার পাঠানো লিঙ্কে ক্লিক করলে ওয়েটিং রুমে অপেক্ষা করতে বলা হবে।
>> এবার লাইভে যেতে গো লাইভ অপশনে ক্লিক করুন। যখন আপনার কো-স্ট্রিমার যুক্ত হবে ইউটিউব আপনাকে জানিয়ে দেবে।

তবে শুধু মুঠোফোন থেকে কো-স্ট্রিম করা যাবে। ডেস্কটপে ফিচারটি এখনই ব্যবহার করা যাবে না। এমনকি অতিথিকে যুক্ত করার পর শুধু অতিথির লাইভই প্রদর্শিত হবে স্ক্রিনে। এক সঙ্গে দুজনকে দেখা যাবে না।

সূত্র: গ্যাজেটস নাও

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD