মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:৪৯ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামী পুরুষাঙ্গ কেটে দিল স্ত্রী, ঘাতক স্ত্রী আটক কোহলির আরও একটি রেকর্ড ভাঙ্গলেন বাবর যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পেলেন শাকিব খান বন্যাদুর্গত এলাকায় কাটা রাস্তায় সেতু বা কালভার্ট নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর হজ পালনের জন্য সৌদি পৌঁছেছেন ৪২ হাজার হজযাত্রী মহাসড়কে শতাধিক পরিবারের বসবাস, রাত কাটছে ভয়-আতঙ্কে সিলেটে সরকারি উদ্যোগে আড়াই কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটে বন্যাকবলিত এলাকায় শিক্ষা নিয়ে আশঙ্কা সিলেটে ভয়াবহ বন্যার বড় কারণ হাওর দখল: গবেষণা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ কোটি টাকার সড়ক-সেতু যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাকের মধ্যে ৪৬ জনের মরদেহ উদ্ধার ত্রাণের কোন সংকট নেই, প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে: হানিফ সিলেটে পানি কমছে ধীর গতিতে বানভাসীদের চরম দুর্ভোগ প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করলো এনআরবি ব্যাংক ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটূক্তি, যুবক গ্রেফতার




মোবাইল ফোনের স্পিকার পরিষ্কার করার ৫ উপায়

s11 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : সারাক্ষণ ফোন সঙ্গে নিয়ে চলেন সবাই। বাইরে গেলে পকেটে কিংবা ব্যাগে রাখছেন। আবার ঘরে বা অফিসে যেখানে সেখানে ফোন রেখে দিচ্ছেন। নিয়মিত ব্যবহারের কারণে ফোনের স্পিকারে ধুলাবালি জমতে থাকে। বেশিরভাগ ফোন ওয়াটার প্রুফ না হওয়ার কারণে নিয়মিত পরিষ্কার করা হয় না। আবার সার্ভিসিং সেন্টারে নেওয়াও সময়সাপেক্ষ।

এভাবে দীর্ঘদিন ময়লা জমে স্পিকার কার্জক্ষমতা হারাতে থাকে। ফোনের সাউন্ড কমে যায়। একই পরিস্থিতি হয় ফোনের চার্জিং পোর্টে। এই জায়গাগুলো খোলা থাকার কারণেই ধুলাবালি জমে। ফোনের এই অংশগুলো পরিষ্কার করাও খুবই ঝামেলার। তবে খুব সহজ কিছু উপায়ে আপনি বাড়িতেই ফোনের চার্জিং পোর্ট ও স্পিকার পরিষ্কার করে নিতে পারেন।

চলুন জেনে নেওয়া যাক সহজ কিছু উপায়-

স্টিকি টেপ
যে কোনো হার্ডওয়্যারের দোকানে স্টিকি টেপ পাবেন। যে কোনো জায়গা থেকে ধুলা ময়লা টেনে বের করার জন্য এই টেপের বিকল্প নেই। ফোনের স্পিকার গ্রিলের ভেতরে স্টিকি টেক চেপে ময়লা খুব সহজে বের করে আনতে পারবেন।

কটন বাডস
কটন বাডস ব্যবহার করে ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করতে পারবেন। প্রয়োজনে কটন বাডসটি রাবিং অ্যালকোহলে ভিজিয়ে নিতে পারেন। পরিষ্কার করার সঙ্গে সঙ্গে স্পিকার গ্রিল শুকনো কাপড় দিয়ে পরিষ্কার করে নিতে হবে। এই কাজে যে কোনো ভাবেই ফোনের ভেতরে রাবিং অ্যালকোহল প্রবেশ না করে সেই দিকে খেয়াল রাখতে হবে।

টুথব্রাশ
পুরোনো টুথব্রাশ ব্যবহার করেও ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করা সম্ভব। চাইলে অন্য যে কোনো ধরনের ব্রাশও ব্যবহার করা যাবে।

কমপ্রেসড এয়ার
ক্যামেরা অথবা লেন্স পরিষ্কার করার এয়ার ব্লোয়ার ঘরে থাকলে তা ব্যবহার করেও ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করা যাবে। স্পিকারের সামনে জোরে বাতাস দিলে ময়লা বেরিয়ে আসবে।

ক্লিনিং স্পঞ্জ
প্রফেশনলানরা ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করার জন্য ক্লিনিং স্পঞ্জ ব্যবহার করে। বাজারে বিভিন্ন সাইজে এই স্পঞ্জ কিনতে পাওয়া যায়।

 

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD