সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




ওয়াই-ফাই গোপনে ব্যবহার করছে কি না জানবেন যেভাবে

feat 20210620150204 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : অনেক সময় দেখা যায় ঘরের ওয়াই-ফাইয়ের গতি ধীর হয়ে যাচ্ছে। বারবার সার্ভিসিং করিয়েও কাজ হচ্ছে না। যখনই কিছু ডাউনলোড করতে যাচ্ছেন তখনই স্পিড কমে যাচ্ছে। এমন সমস্যায় বর্তমানে অনেককেই পড়তে হচ্ছে। শুধু রাউটারের সমস্যা নয়, ওয়াই-ফাই হ্যাক হলেও কিন্তু এমন সমস্যা হতে পারে।

সহজ কিছু উপায়ে বুঝতে পারবেন আপনার ওয়াই-ফাই হ্যাক হয়েছে কি না। অর্থাৎ লুকিয়ে কারা আপনার ওয়াই-ফাই ব্যবহার করছে। ওয়াইফাই রাউটার হোক বা আপনার ফোনের হটস্পট, আপনার ওয়াইফাইয়ের সঙ্গে কতগুলো এবং কোন কোন ডিভাইস কানেক্ট রয়েছে, প্রথমে তা খুঁজে বের করা প্রয়োজন।

মনে হতে পারে এটি ঝামেলার কাজ। কিন্তু একেবারেই তা নয়। সহজেই ওয়াই-ফাই রাউটার বা ফোনের ওয়াই-ফাই এর সঙ্গে কানেক্ট করা অন্য ডিভাইসকে সরিয়ে ফেলতে পারেন।

>> এজন্য আপনার ওয়াই-ফাই রাউটারে লগইন করুন, আপনি যে কোম্পানির রাউটারই ব্যবহার করেন, তাতে এটি সহজেই চেক করতে পারবেন।

>> রাউটারে লগইন করতে, ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন। এছাড়া হোমপেজে ডিফল্ট আইপি ঠিকানা পাওয়া যায়।

>> ওয়াই-ফাইয়ের সঙ্গে কানেক্ট করা ডিভাইসগুলো খুঁজে বের করতে, ক্রোম ব্রাউজারে আপনার রাউটারের আইপি ঠিকানাটি খুলুন এবং লগইন করুন।

>> এরপর আপনি দেখে নিতে পারবেন যে, আপনার ওয়াই-ফাইয়ের সঙ্গে কতগুলো ডিভাইস কানেক্ট হয়ে আছে। এবার আপনি যে যে ডিভাইসগুলো ডিসকানেক্ট করতে চান, সেগুলোকে সেখান থেকে সরিয়ে দিতে পারেন। সূত্র: মেক ইউজ অব

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD