শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




ওয়াই-ফাই গোপনে ব্যবহার করছে কি না জানবেন যেভাবে

feat 20210620150204 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : অনেক সময় দেখা যায় ঘরের ওয়াই-ফাইয়ের গতি ধীর হয়ে যাচ্ছে। বারবার সার্ভিসিং করিয়েও কাজ হচ্ছে না। যখনই কিছু ডাউনলোড করতে যাচ্ছেন তখনই স্পিড কমে যাচ্ছে। এমন সমস্যায় বর্তমানে অনেককেই পড়তে হচ্ছে। শুধু রাউটারের সমস্যা নয়, ওয়াই-ফাই হ্যাক হলেও কিন্তু এমন সমস্যা হতে পারে।

সহজ কিছু উপায়ে বুঝতে পারবেন আপনার ওয়াই-ফাই হ্যাক হয়েছে কি না। অর্থাৎ লুকিয়ে কারা আপনার ওয়াই-ফাই ব্যবহার করছে। ওয়াইফাই রাউটার হোক বা আপনার ফোনের হটস্পট, আপনার ওয়াইফাইয়ের সঙ্গে কতগুলো এবং কোন কোন ডিভাইস কানেক্ট রয়েছে, প্রথমে তা খুঁজে বের করা প্রয়োজন।

মনে হতে পারে এটি ঝামেলার কাজ। কিন্তু একেবারেই তা নয়। সহজেই ওয়াই-ফাই রাউটার বা ফোনের ওয়াই-ফাই এর সঙ্গে কানেক্ট করা অন্য ডিভাইসকে সরিয়ে ফেলতে পারেন।

>> এজন্য আপনার ওয়াই-ফাই রাউটারে লগইন করুন, আপনি যে কোম্পানির রাউটারই ব্যবহার করেন, তাতে এটি সহজেই চেক করতে পারবেন।

>> রাউটারে লগইন করতে, ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন। এছাড়া হোমপেজে ডিফল্ট আইপি ঠিকানা পাওয়া যায়।

>> ওয়াই-ফাইয়ের সঙ্গে কানেক্ট করা ডিভাইসগুলো খুঁজে বের করতে, ক্রোম ব্রাউজারে আপনার রাউটারের আইপি ঠিকানাটি খুলুন এবং লগইন করুন।

>> এরপর আপনি দেখে নিতে পারবেন যে, আপনার ওয়াই-ফাইয়ের সঙ্গে কতগুলো ডিভাইস কানেক্ট হয়ে আছে। এবার আপনি যে যে ডিভাইসগুলো ডিসকানেক্ট করতে চান, সেগুলোকে সেখান থেকে সরিয়ে দিতে পারেন। সূত্র: মেক ইউজ অব

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD