সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




অক্টোবরজুড়ে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি

fb4b4c729e38207243b69abdc3790d19099eb978522cbe55 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালসহ সরকার পতনের এক দফা দাবিতে ধারাবাহিক কর্মসূচি দিয়ে আসছে বিএনপি। নির্দলীয় সরকার ছাড়া নির্বাচনে যাবে না বলে ঘোষণাও দিয়েছে দলটি। আওয়ামী লীগও তাদের অবস্থানে অনড়। নির্বাচন প্রশ্নে সংবিধানের বাইরে যাবে না ক্ষমতাসীনরা।

এই নিয়ে দুই দলই পাল্টাপাল্টি কর্মসূচি কর্মসূচি ঘোষণা করছে। দুর্গাপূজার আগে ২০ অক্টোবর পর্যন্ত রোড মার্চ, পদযাত্রা, সমাবেশসহ ঢাকাকেন্দ্রিক নানা কর্মসূচি পালন করবে বিএনপি। অক্টোবরের শেষ সপ্তাহ থেকে চূড়ান্ত আন্দোলনে নেমে যেতে পারে দলটি।

দলীয় সূত্র জানায়, বিএনপি ধীরে ধীরে সচিবালয়, নির্বাচন কমিশন, সংসদ ভবন, বিচারঙ্গন, পুলিশ হেডকোয়ার্টার্স, গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করার মতো কর্মসূচি দিতে পারে।

প্রয়োজনে হরতাল-অবরোধের মতো কর্মসূচিও আসতে পারে বলে নেতারা ইঙ্গিত দিচ্ছেন।বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেন, ‘আন্দোলনের মাঠ থেকে তাঁরা আর সরবেন না। ধারাবাহিক কর্মসূচি চলবে। তিনি বলেন, সরকার দাবি না মানলে আমাদের আন্দোলনও কঠোর হবে।

আওয়ামী লীগের দলীয় একাধিক সূত্র জানায়, মার্কিন যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ অক্টোবর দেশে ফিরবেন। এদিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই ধারে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হবে। ৭ অক্টোবর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে সেখানে বড় সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে ঢাকা ও ঢাকার আশপাশের জেলা ও মহানগর আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আজ বিকেলে দলের যৌথ সভা হবে। তাতে দলের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলী, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, ঢাকা জেলা আওয়ামী লীগ, ঢাকার পার্শ্ববর্তী সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত থাকবেন।

দলের কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ একাধিক সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়ে পরিস্থিতি বুঝে বিশেষ কর্মসূচি পালন করা হবে। ঢাকা মহানগর ঘিরে বিশেষ পরিকল্পনা থাকবে আওয়ামী লীগের। প্রতিটি থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নেতাকর্মীদের মাঠে নামতে তৈরি থাকতে বলা হয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD