বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে বড়লেখায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৯ প্রার্থী নাঈম-শান্তর সেঞ্চুরির পর হৃদয়ের ঝড়ো ব্যাটিং, মুশফিকের লড়াই নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি সিলেটে গাঁজা ও ফেনসিডিলসহ আটক ৪




মোবাইলে ‘মেয়াদহীন’ ইন্টারনেট ডাটা প্যাকেজ চালু

7 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : ‘মেয়াদহীন’ মোবাইলের ইন্টারনেট ডাটা প্যাকেজ চালু করেছে দেশের চারটি মোবাইল অপারেটর। মোট আটটি প্যাকেজে এই ইন্টারনেট ডাটা ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছে।

সাধারণ গ্রাহকদের জন্য আটটি প্যাকেজ বৃহস্পতিবার থেকে উন্মুক্ত করে দেওয়া দিয়েছে গ্রামীণফোন, রবি, বাংলালিংক এবং রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক।

তবে ‘মেয়াদহীন’ বলা হলেও মূলত এসব প্যাকেজ ব্যবহার করা যাবে এক বছরের জন্য।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এসব প্যাকেজের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মেয়াদহীন নামে যে প্যাকেজগুলো রয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে- গ্রামীণফোন ১ হাজার ৯৯ টাকায় দিচ্ছে ১৫ জিবি এবং ৫ জিবি ৪৯৯ টাকায়। রবি ১০ জিবি দিচ্ছে ৩৯৯ টাকায়, বাংলালিংক দিচ্ছে ৫ জিবি ৩০৬ টাকায়। আর টেলিটক দিচ্ছে ২৬ জিবি ৩০৯ টাকা এবং ৬ জিবি ১২৭ টাকায়।

এ ছাড়া গ্রামীণফোনের রয়েছে আরও দুটি মাসিক নিরবচ্ছিন্ন ইন্টারনেট প্যাকেজ। তবে শর্ত হলো- এই দুইটি নিরবচ্ছিন্ন প্যাকেজের মধ্যে ৩৯৯ টাকায় দৈনিক ১ জিবি ডাটা ব্যবহার এবং ৬৪৯ টাকায় দৈনিক ২ জিবি ডাটা ব্যবহার করতে হবে।

এ ছাড়া কারিগরিভাবে প্রস্তুত না থাকায় অন্য অপারেটরগুলো এই মাসিক নিরবচ্ছিন্ন প্যাকেজ চালু করতে পারছে না বলে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘অনেকেই হয়ত বলবেন- মেয়াদহীনতার কথা বলে আবার মেয়াদ জুড়ে দিয়েছেন। এটা আসলে টেকনিক্যাল বিষয়। টেকনিক্যালি এটা অন্তহীন মেয়াদ দেওয়া সম্ভব না। তাই সফটওয়্যারের কারণেই এটার মেয়াদ এক বছর পর্যন্ত হয়েছে। যারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন, তারা জানেন এত অল্প টাকায় এত দিন ডাটা ব্যবহার করাটা কতটা লাভজনক।’

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD