শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




ব্রিটেনের সাধারণ নির্বাচনে বিজয়ী চার বঙ্গকন্যাকে সিলেট জেলা আ’লীগের অভিনন্দন

Screenshot 20240415 160802 IBBL iSmart - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: ব্রিটেনের পার্লামেন্টে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত চার জন টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী, রূপা হক ও আপসানা বেগম। তাঁরা লেবার পার্টির প্রার্থী হিসেবে পার্লামেন্ট নির্বাচনে অংশগ্রহণ করে বিজয়ী হয়েছেন। শুক্রবার (৫জুলাই) সকালে ব্রিটিশ পার্লামেন্টের অফিশিয়াল ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বাংলাদেশি বংশোদ্ভূত এই চারজনের বিজয়ে তাঁদেরকে অভিনন্দন জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান এক বিবৃতিতে তাঁদের অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় নেতৃবৃন্দ বলেন, ব্রেক্সিট-পরবর্তী সময় থেকে ভঙ্গুর অর্থনীতি, জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি, অভিবাসন সমস্যাসহ বিভিন্ন সমস্যায় জর্জরিত যুক্তরাজ্যের বর্তমান অবস্থা থেকে উত্তরণে তাঁরা দক্ষতার পরিচয় দিয়ে সক্ষম হবেন।

বিজয়ী চার সংসদ সদস্য হলেন, রুশনারা আলী: রুশনারা আলী বেথনাল গ্রিন অ্যান্ড বো থেকে ৩৪ দশমিক ১ শতাংশ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। লেবার পার্টির সদস্য রুশনারা আলী ২০১০ সাল থেকে তার আসনে নির্বাচিত হয়ে আসছেন। রুশনারা আলী পেয়েছেন ১৫ হাজার ৮৯৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী আজমল মাসরুর পেয়েছেন ১৪ হাজার ২০৭ ভোট।

রূপা হক: ইলিং সেন্ট্রাল ও অ্যাকটনের প্রতিনিধি রূপা হক পেয়েছেন ৪৬ দশমিক ৮ শতাংশ ভোট।২০১৫ সালে প্রথমবারের মতো এমপি হিসেবে নির্বাচিত হন রূপা হক। তিনি কনজারভেটিভ প্রার্থী জেমস উইন্ডসর-ক্লাইভকে হারিয়ে ২২ হাজার ৩৪০ ভোট পেয়ে জিতেছিলেন। লিবারেল ডেমোক্র্যাটদের পক্ষে দাঁড়ানো অ্যালিস্টার মিটন ৬ হাজার ৫৬ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

টিউলিপ সিদ্দিক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক হ্যাম্পস্টেড এন্ড হাইগেট আসনে ৪৮ দশমিক ৩ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। টিউলিপ সিদ্দিক হ্যাম্পস্টেড অ্যান্ড হাইগেট আসন থেকে ২৩ হাজার ৪৩২ ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ অ্যান্ড ইউনিয়নিস্ট পার্টির ডন উইলিয়ামস পেয়েছেন মাত্র ৮ হাজার ৪৬২ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন গ্রিন পার্টির লর্না জেন রাসেল। তিনি পেয়েছেন ৬ হাজার ৬৩০ ভোট।

আপসানা বেগম: বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি ভোটের ব্যবধানে টানা দ্বিতীয়বা‌রের মতো বিজয়ী হয়েছেন লেবার পা‌র্টির আপসানা বেগম। মোট ১৮ হাজার ৫৩৫ ভোট পেয়েছে তিনি। আপসানা বেগমের প্রতিদ্বন্দ্বী গ্রিন পার্টির নাথালি বেইনফিট ৫ হাজার ৯৭৫টি, কনজারভেটিভ পার্টির ফ্রেডি ডউনিং ৪ হাজার ৭৩৮টি, স্বতন্ত্র প্রার্থী আপসানার প্রাক্তন স্বামী এহতেশামুল হক ৪ হাজার ৫৫৪টি ভোট পেয়েছেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD