শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




‘মা’ ছোট্ট একটি শব্দ কিন্তু পৃথিবীর সবচেয়ে মধুরতম ডাক : এড. নাসির উদ্দিন খাঁন

Adv Nasir Pic - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মইনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট নাসির উদ্দিন খাঁন বলেছেন, মা হলেন পরিবারের মূল পরিচালক। সন্তান তার কাছ থেকেই প্রাথমিক শিক্ষা পেয়ে থাকে। প্রত্যেকেরই মায়ের প্রতি সম্মান, ভালোবাসা ও শ্রদ্ধা জানানো উচিত।যদিও ‘মা’ ছোট্ট একটি শব্দ তবে পৃথিবীর সবচেয়ে মধুরতম ডাক। ছোট্ট এ শব্দের অতলে লুকানো থাকে গভীর স্নেহ, মমতা আর অকৃত্রিম ভালোবাসা। তাইতো মমতাময়ী মায়ের সম্মানে প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার ‘ বিশ্ব্ মা দিবস’ পালন করা হয়।

তিনি শনিবার (১৮ মে) সকাল ১১টায় মইনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে মা দিবসে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ বেগমের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক ভারতী দাসের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক খালেদা বেগম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র সহকারী শিক্ষক ইলোরা আজিজ, সৈয়দা বেগম, ও কামরান আহমদ, বিদ্যালয় পরিচালনা কমিটির বিশিষ্ট শিক্ষানুরাগী সদস্য মাসুদ রানা, ৮ম শ্রেণী ছাত্রী আদ্রিতা দেব, প্রাক্তন ছাত্রী ডা: সালসাবিলা ওয়াসেফা, ডা: হামিদা বেগম,  শ্রীদেবী রায় শ্রাবণী। উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য সাদাত হোসেন ও ইকবাল কামাল। উপস্থিত মা’দের পক্ষে  বক্তব্য রাখেন অঞ্জনা রানী দেব।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন ৮ম শ্রেণির ছাত্রী নুসরাত হামিদ নাফিসা ও গীতা পাঠ করেন ৮ম শ্রেণির ছাত্রী আদৃতা দেব। অনুষ্ঠানে সচেতন মায়েদের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD