বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে যারা নির্বাচিত হয়েছেন হবিগঞ্জে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু বিয়ানীবাজারে জাল ভোট দেওয়ার চেষ্টা: আটক ৫, ভোট গ্রহণ স্থগিত হঠাৎ বন্যার ঝুঁকিতে সিলেটসহ যে ৬ জেলা কোম্পানীগঞ্জে ধলাই নদীতে পাথর আনতে গিয়ে যুবক নিখোঁজ ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে সারা দেশে ২১ জনের মৃত্যু সকল বয়সের ভোটারদের পছন্দ আনারস প্রতিকের প্রার্থী স্মরণ সিলেটে শাহজালালের দুই দিনব্যাপী ওরস শুরু ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পৌনে তিন কোটি গ্রাহক বিদ্যুৎ–বিচ্ছিন্ন তাহিরপুরে কুপিয়ে মৃত ভেবে জঙ্গলে ফেল গেল যুবককে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ১১ জনের মৃত্যু সর্বজনীন পেনশন স্কিমে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্তি বাতিলের দাবিতে সিকৃবিতে মানববন্ধন ভারতে শিশু হাসপাতালে আগুনে ৭ নবজাতকের মৃত্যু ভারতে মিলল বাংলাদেশ থেকে পাচার হওয়া ১৬ কেজি স্বর্ণ গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন: রাজেকুজ্জামান রতন




হোয়াটসঅ্যাপের স্টোরে আসছে নতুন চমক

3982f7985fbdf68ddead490c1f3012d5b50d2b8ff8353cb6 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : বর্তমান বিশ্বের সামাজিক মাধ্যমের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ। তথ্য আদান প্রদানের মতো গুরুত্বপূর্ণ কাজও করা হচ্ছে প্ল্যাটফর্মটিতে। এছাড়াও ছোট বড় সব ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠানও ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। শুধু তথ্য আদান প্রদান নয়, ছবি, ভিডিওসহ নানা গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করা হয় এখানে। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য কোম্পানি সময়ে সময়ে আপডেট এনে থাকে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে চ্যাট ফিল্টার সুবিধা যুক্ত হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

প্রতিবেদনে বলা হয়, তথ্য সংরক্ষণ বা স্টোরেজ ব্যবস্থাপনার জন্য নতুন একটি ফিল্টারিং সুবিধা চালু করতে কাজ করছে হোয়াটসঅ্যাপ। ডব্লিউ আ বেটা ইনফো বলছে, অ্যান্ড্রয়েডের বেটা বা পরীক্ষামূলক সংস্করণের ব্যবহারকারীরা স্টোরেজ ব্যবস্থাপনার জন্য হোয়াটসঅ্যাপের নতুন এই ফিল্টারিং সুবিধা ব্যবহার করতে পারছেন। হোয়াটসঅ্যাপে নতুন একটি ফিল্টার বাটন যুক্ত হবে, যেখানে ‘অল’, ‘চ্যাটস’ ও ‘চ্যানেলস’ নামের তিনটি বাটন দেখা যাবে।

এতে আরও বলা হয়, এই বাটনগুলোর মধ্যে প্রয়োজনীয় বাটন নির্বাচন করে স্টোরেজ ব্যবস্থাপনা করা যাবে। ফলে কোনো ব্যবহারকারী যদি চ্যানেলে থাকা বার্তা, ভিডিও ও ছবি সংরক্ষণ করতে না চান, তবে তা স্টোরেজে সংরক্ষিত হবে না। সুবিধাটি কেমন হবে, তার ধারণা দিতে একটি স্ক্রিনশটও যুক্ত করেছে ডব্লিউ আ বেটা ইনফো।

স্ক্রিনশটে দেখা যায়, ম্যানেজ স্টোরেজের নিচে স্টোরেজ ডিটেইলসে ‘অল’, ‘চ্যাটস’ ও ‘চ্যানেলস’ নামের তিনটি ফিল্টারিং বাটন দেখা যাচ্ছে, যেখান থেকে স্টোরেজ ব্যবস্থাপনা করতে পারবেন ব্যবহারকারীরা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD