বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে যারা নির্বাচিত হয়েছেন হবিগঞ্জে দায়িত্ব পালনকালে সহকারী প্রিসাইডিং অফিসারের মৃত্যু বিয়ানীবাজারে জাল ভোট দেওয়ার চেষ্টা: আটক ৫, ভোট গ্রহণ স্থগিত হঠাৎ বন্যার ঝুঁকিতে সিলেটসহ যে ৬ জেলা কোম্পানীগঞ্জে ধলাই নদীতে পাথর আনতে গিয়ে যুবক নিখোঁজ ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে সারা দেশে ২১ জনের মৃত্যু সকল বয়সের ভোটারদের পছন্দ আনারস প্রতিকের প্রার্থী স্মরণ সিলেটে শাহজালালের দুই দিনব্যাপী ওরস শুরু ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পৌনে তিন কোটি গ্রাহক বিদ্যুৎ–বিচ্ছিন্ন তাহিরপুরে কুপিয়ে মৃত ভেবে জঙ্গলে ফেল গেল যুবককে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ১১ জনের মৃত্যু সর্বজনীন পেনশন স্কিমে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্তি বাতিলের দাবিতে সিকৃবিতে মানববন্ধন ভারতে শিশু হাসপাতালে আগুনে ৭ নবজাতকের মৃত্যু ভারতে মিলল বাংলাদেশ থেকে পাচার হওয়া ১৬ কেজি স্বর্ণ গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন: রাজেকুজ্জামান রতন




প্রিয়জনের সাথে ঈদ উদযাপন করবেন যেভাবে

Untitled 10 copy - BD Sylhet News




লাইফস্টাইল ডেস্ক : এক মাস সিয়াম সাধনার পর ঈদুল ফিতর আসে আনন্দের বার্তা নিয়ে। সারা বিশ্বের মুসলমানদের জন্য ঈদ আনন্দ উদযাপন, একত্রিত হওয়ার দিন। এই উৎসব পরিবার, আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবের সঙ্গে বন্ধনকে শক্তিশালী করতে সহায়তা করে। ঈদের দিনটি ভিন্নভাবে উদযাপন করতে কয়েকটি উপায় বেছে নিতে পারেন।

যেমন-

ভার্চুয়াল ঈদ সমাবেশ : প্রযুক্তির কারণে গোটা বিশ্ব এখন হাতের মুঠোয়। দেশ-বিদেশে ছড়িয়ে থাকা বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়স্বজনের সঙ্গে ভার্চুয়াল ঈদ সমাবেশ করতে পারেন। পরষ্পরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করুন এবং একসাথে ভার্চুয়াল খাবার উপভোগ করুন। এমনকি মজা করতে সবার সঙ্গে ভার্চুয়াল গেম বা প্রতিযোগিতার আয়োজন করতে পারেন।

ঈদ সজ্জা : ঈদকে কেন্দ্র করে ঘর সাজিয়ে একটি উৎসবমুখর পরিবেশ তৈরি করতে পারেন। সেক্ষেত্রে ঘর সাজাতে ঈদের ব্যানার তো বটেই, বিভিন্ন রঙিন কাগজ ব্যবহার করতে পারেন। এতে চারপাশের লোকজনও আকৃষ্ট হবে।

ঈদ রান্নার চ্যালেঞ্জ গ্রহণ : পরিবার এবং বন্ধুদের জন্য ভিন্নধর্মী কিছু খাবার তৈরির চ্যালেঞ্জ নিতে পারেন। রান্নার ব্যাপারে আপনি কতটা দক্ষ তা প্রকাশ করার একটি ভালো সময় ঈদ।

দাতব্য কাজ: ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে প্রিয়জনদের সাথে নিয়ে কিছু দাতব্য কাজ করতে পারেন। যেমন- গৃহহীনদের খাবার বিতরণ করা, সুবিধাবঞ্চিত পরিবারগুলোকে সহায়তা করে এমন সংস্থাগুলিতে দান করা ইত্যাদি।

ঈদের আউটডোর পিকনিক : আবহাওয়া ভালো থাকলে ঈদের সময়ে প্রিয়জনদের নিয়ে বাড়ির আশেপাশে ছোটখাটো পিকনিকের ব্যবস্থা করতে পারেন। এছাড়া পরিবারের সদস্যদের নিয়ে ঘুড়ি ওড়ানো, ক্রিকেট বা ফুটবল খেলার আয়োজন করতে পারেন। এতে ঈদের আনন্দ দ্বিগুণ হয়ে উঠবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD