সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




এবার চশমাতেও সফটওয়্যার আপডেট

Untitled 2 copy 1 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : রে-ব্যান এবং মেটার যৌথ প্রয়াসে তৈরি স্মার্ট চশমা এসেছে বেশ কয়েকদিন আগেই। যার মাধ্যমে গান শোনা, ছবি তোলা, কল রিসিভ করা, শর্ট ভিডিও করে ফেসবুকে শেয়ার করার মতো সুবিধা পাওয়া যায়। স্মার্ট চশমার ক্ষেত্রে হার্ডওয়্যার যেমন গুরুত্বপূর্ণ তেমনই উপযোগিতা বাড়াতে বড় অবদান রাখে সফটওয়্যার। তাই নতুন ফিচার্স যোগ করতে কোম্পানির তরফে রে-ব্যান মেটা স্মার্ট গ্লাসের জন্য ভার্সন ২.০ সফটওয়্যার আপডেট ছাড়া হয়েছে।

এক প্রতিবেদনে টেকগাপ জানিয়েছে, রে-ব্যান মেটা স্মার্ট গ্লাসকে নয়েজ কমানো, স্বয়ংক্রিয়ভাবে এক্সপোজার এবং কালার রেন্ডারিংয়ের জন্য আপডেট করা হয়েছে। এখন এতে ফটো এবং ভিডিও কম আলোতে আরও তীক্ষ্ণ এবং পরিষ্কার দেখাবে। আর ড্রাইভিং ও অন-দ্য-গো ছবি ক্যাপচারের ক্ষেত্রে শার্পনেস এবং ডায়নামিক রেঞ্জে উন্নতি দেখা যাবে।

এ ছাড়া, এখন ইউজাররা তাদের চশমার একটি জায়গায় সব সাউন্ডের ভলিউম নিয়ন্ত্রণ করতে পারবেন। টেম্পল আর্মে থাকা চশমার টাচপ্যাডে ওপরে এবং নীচে সোয়াইপ করে ভয়েস কমান্ড এবং অন্যান্য সাউন্ড ভলিউম নিয়ন্ত্রণ করার ক্ষমতা যুক্ত করা হয়েছে। এছাড়া, সিকিউরিটি এবং স্টেবিলিটিতে উন্নতি দেখা যাবে।

এবার ইউজারদের মনে প্রথম যে প্রশ্নটি আসবে, তা হল কিভাবে আপডেট করা যায়? এটি খুব একটা কঠিন প্রক্রিয়া নয়। ভার্সন ২.০ আপডেট পেতে কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে। এগুলো হলো –

* স্মার্টফোনে ইনস্টল করা মেটা ভিউ অ্যাপটি খুলতে হবে।

* অ্যাপের ওপরের ডানদিকে কোণায় ইউজারদের চশমা আইকনে ট্যাপ করতে হবে।

* নীচে স্ক্রোল করে “সেটিংস” অপশন সিলেক্ট করতে হবে।

* “ডিভাইস” অপশনের এর অধীনে, “সফ্টওয়্যার আপডেট”-এ ট্যাপ করতে হবে।

* আপডেট উপলব্ধ থাকলে, ব্যবহারকারী “ডাউনলোড” বাটন দেখতে পাবেন। এটি ট্যাপ করতে হবে।

* ডাউনলোড প্রক্রিয়া শুরু হবে। আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার সময় স্মার্ট গ্লাসটি ডক করতে হবে এবং ফোনের ইন্টারনেটের সাথে সংযুক্ত রাখতে হবে।

* একবার ডাউনলোড সম্পূর্ণ হলে, Ray-Ban Meta Smart Glass পুনরায় চালু করতে বলা হবে। তখন “রিস্টার্ট” অপশনে ট্যাপ করতে হবে। চশমাটি স্বয়ংক্রিয়ভাবে রিস্টার্ট হবে এবং আপডেট ইনস্টল হবে। এই প্রক্রিয়াটি কয়েক মিনিট সময় নিতে পারে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD