সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




অবৈধ উপায়ে রোমানিয়া ছাড়ার চেষ্টা, ৩ বাংলাদেশি আটক

romania detention 20240208185249 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : অবৈধ উপায়ে রোমানিয়া থেকে হাঙ্গেরি ও সার্বিয়াতে ঢোকার সময় ১৬ অভিবাসীকে আটকের তথ্য দিয়েছে দেশটির সীমান্ত পুলিশ। অভিবাসীদের মধ্যে ১৩ জন নেপালের নাগরিক ও তিনজন বাংলাদেশি নাগরিক বলে নিশ্চিত করেছে বুখারেস্ট।

রোমানিয়া সীমান্ত পুলিশের বিবৃতিতে বলা হয়, ২ ফেব্রুয়ারি তিমিস কাউন্টির সেনাদ সীমান্তে আসা একটি গাড়ি থেকে তিনজন বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে।

ওইদিন সকালে অভিবাসীদের বহনকারী একটি গাড়ি সীমান্তে আনুষ্ঠানিকতার জন্য হাজির হলে শুল্ক কর্মকর্তাদের কাছে চালকের গতিবিধি সন্দেহজনক মনে হয়। ঝুঁকি বিবেচনায় গাড়িটি ভালোভাবে তল্লাশি করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

তল্লাশির একপর্যায়ে পুলিশ গাড়ির ট্রেলারে থাকা কম্বল এবং অন্যান্য ব্যক্তিগত পণ্যের মধ্যে লুকানো তিন বাংলাদেশি নাগরিককে খুঁজে পায়। তারা গাড়িটির ট্রেলারে লুকিয়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে হাঙ্গেরিতে যাওয়ার চেষ্টা করেছিলেন বলে জানান অভিযানের দায়িত্বে থাকা কর্মকর্তারা।

গাড়ির চালক একজন রোমানীয় নাগরিক এবং তিনি রোমানিয়ার একটি নম্বর প্লেট ব্যবহার করছিলেন। চালকের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগে বিচারিক তদন্ত শুরু হয়েছে।

অপরদিকে তিন বাংলাদেশি নাগরিককে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় পুলিশ সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদের পর পুলিশ নিশ্চিত হয়, অভিবাসীরা ২৯ থেকে ৩৯ বছর বয়সী। তারা বাংলাদেশ থেকে বৈধ কাজের ভিসায় রোমানিয়ায় প্রবেশ করেছিলেন। তারা অনিয়মিত পথে পশ্চিম ইউরোপে পৌঁছানোর চেষ্টা করার কথাও স্বীকার করেছেন।

অন্যদিকে, রোমানিয়া সীমান্ত পুলিশ সোমবার (৫ ফেব্রুয়ারি) আরেকটি বিবৃতিতে জানিয়েছে, তিমিসোয়ারা বর্ডার পুলিশের টেরিটোরিয়াল ইন্সপেক্টরেট সার্বিয়া সীমান্তে প্রবেশের চেষ্টা করা ১৩ জন নেপালি নাগরিককে শনাক্ত করেছে। তিনটি আলাদা দলে বিভক্ত হয়ে সীমান্তের দিকে হাঁটার সময় তাদের আটক করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী অভিবাসীদের জিজ্ঞাসাবাদ করলে তারা সীমান্ত এলাকায় তাদের উপস্থিতির স্বপক্ষে উপযুক্ত যুক্তি দিতে পারেননি। আটক অভিবাসীদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ জানিয়েছে, অভিবাসীদের সবাই ২০ থেকে ৩৬ বছর বয়সী নেপালি নাগরিক। তারা বৈধ কাজের ভিসায় রোমানিয়ায় প্রবেশ করেছিলেন।

আটক নেপালি ও বাংলাদেশি অভিবাসীদের বিরুদ্ধে বেআইনি উপায়ে রোমানিয়া ছাড়ার চেষ্টার অভিযোগ দায়ের করা হবে। আইনি প্রক্রিয়া শেষে সংশ্লিষ্টদের বিরুদ্ধে নির্দিষ্ট বিচারিক পদক্ষেপ ঘোষণা করবে কর্তৃপক্ষ। খবর : ইনফোমাইগ্রেন্টস

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD