রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




এক অ্যাকাউন্টে একাধিক প্রোফাইল ব্যবহারের সুবিধা আনছে ফেসবুক

facebook 20230923084521 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক :
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, চালুর পর থেকেই নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে আসছে। দিন বদল ও প্রযুক্তির পরিবর্তনের সঙ্গে সঙ্গে নতুন নতুন ফিচার যুক্ত করছে ফেসবুক। বর্তমানে অনেকের জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের এই জায়ান্ট। ঘুম ভাঙা থেকে শুরু করে ঘুমতে যাওয়া পর্যন্ত একটা বড় সময় প্রায় সবাই ফেসবুক ব্যবহার করেন।

এদিকে শুধুমাত্র ব্যাক্তিগত কাজেই সবাই ফেসবুক ব্যবহার করা হয়—তাও নয়। কাজের ক্ষেত্রেও ব্যবহার করেন অনেকে। সে কারণে এবার বড় এক সিদ্ধান্ত নিতে যাচ্ছে মার্কিন এই সংস্থাটি।

মেটার ঘোষণার বরাত দিয়ে ইন্ডিয়া টুডের এক খবরে বলা হয়, একই অ্যাকাউন্ট থেকে একাধিক প্রোফাইল ব্যবহার করা যাবে—এমন সুবিধা নিয়ে আসছে ফেসবুক।

মেটা জানায়, একটি অ্যাকাউন্ট থেকে আলাদা আলাদা চারটি প্রোফাইল ব্যবহার করা যাবে। ব্যবহারকারীরা এবার ব্যক্তিগত ও প্রফেশনাল প্রোফাইল আলাদা করতে পারবেন অ্যাকাউন্ট এক রেখেই। প্রয়োজনে একাধিক ব্যক্তিগত প্রোফাইলও তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা। যেমন; একটি প্রোফাইল, খাদ্যরসিকদের জন্য। অন্য একটি বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের জন্য। আবার একটি অফিসের প্রয়োজনে।

জানা গেছে, ব্যবহারকারীদের আলাদা আলাদা প্রোফাইলের জন্য আলাদা ইউজার নাম বেছে নিতে হবে। চারটি প্রোফাইল যুক্ত করা যাবে এক অ্যাকাউন্ট থেকে। যেভাবে ব্যবহারকারী চাইবে সেভাবেই নিউজ ফিড তৈরি হবে। অর্থাৎ সেই সংক্রান্ত জিনিসই আসবে ওয়ালে। তবে একাধিক প্রোফাইলের ক্ষেত্রে বেশ কিছু ফিচারের সুবিধা পাবেন না ব্যবহারকারীরা। যেমন, ডেটিং, মার্কেটপ্লেস, প্রোফেশনাল মোড, মেসেঞ্জার ও পেমেন্ট। খুব শিগগিরই এই সুবিধা উন্মুক্ত করার কথাও জানিয়েছে মেটা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD