শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

শিরোনাম ::
সৌদিতে হজে গিয়ে এখন পর্যন্ত ৬৪ বাংলাদেশির মৃত্যু ৩৫ বছর একটানা মসজিদের ইমামতি শেষে রাজকীয় বিদায় শাশুড়িকে বাঁ-চা-তে গিয়ে প্রা’ণ গেল বউয়ের ৪ জনের উমরা হজ্বসহ শতাধিক কৃতী শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বরুণা মাদরাসা তপোবন যুব ফোরামের উদ্যোগে দুই রেমিট্যান্স যোদ্ধাকে সংবর্ধনা সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপৎসীমার ওপরে, বেড়েছে ভোগান্তি কোটা সংস্কারের নামে বিএনপি জামায়াতের সন্তানেরা মাঠে নেমেছে : নিখিল সিলেটে ‘বুঙ্গার-চিনি-কান্ডে’ পুলিশের হাতে আটক ৫ জনের পরিচয় জানা গেল বাংলাদেশে বিনিয়োগ থেকে সরে দাঁড়ালো কোকাকোলা! অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে সস্ত্রীক ধোনি সিলেটে ‘বুঙ্গার চিনি’ কিনে আলোচনায় দুই ছাত্রলীগ নেতা মাত্র সাত মাসে কোরআনে হাফেজ হলেন ফাহিম আবারো সিলেটে বড় চালান ভারতীয় চোরাই ‘চিনি’ জব্দ শেষ মুহূর্তে অসাধারণ গোলে ফাইনালে ইংল্যান্ড চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী




ছাতকে পাথর জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

355886328 671284915014573 4605164981670401875 n - BD Sylhet News




বিডিসিলেট প্রতিবেদক : সুনামগঞ্জের ছাতকের ইসলামপুর ইউনিয়নের হাদাটিলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ১০০ ঘন ফুট লাল পাথর জব্দ ও ১ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হাদাটিলায় ভ্রাম্যমাণ আদালতের আরো একাধিক অভিযান হয়েছে। কিন্তু এখানে সরকারি টিলা কেটে পাথর উত্তোলন ও বিক্রি বন্ধ করা যাচ্ছেনা।

সরকারি এ টিলা কেটে পাথর উত্তোলন ও টিলার লাল পাথর বিক্রি করেই যাচ্ছে একটি মহল। পাথর খেকো চক্রের থাবায় দিনে-দিনে সরকারি এ টিলা সমতলে পরিণত হয়ে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার (২২ জুন) সকালে হাদাটিলা ও আশপাশ এলাকায় আইন শৃংখলা রক্ষা ও অপরাধ প্রতিরোধের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো ইসলাম উদ্দিন।

ছাতক থানার এসআই শফিকের নেতৃত্বে অভিযানে থানা পুলিশের একটি ‍‍দল সহায়তা করেছে।

অভিযানের সময় ইসলামপুর ইউনিয়নের হাদা-চানপুর গ্রামের সুন্দর আলী ও ফরিদ আলীর বাড়িতে হাদাটিলা থেকে অবৈধভাবে উত্তোলিত প্রায় ১০০ ঘনফুট পাথর ডাম্পিং অবস্থায় পাওয়ায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে হাদা-চানপুর গ্রামের মৃত হানিফ আলীর পুত্র ফরিদ আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষনিক টাকা আদায় করা হয়।

জব্দকৃত টিলার লাল পাথর স্থানীর ইউপি সদস্য আলী হোসেনের জিম্মায় রাখা হয়েছে।

সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন জানান জব্দকৃত পাথরগুলো বিভাগীয় পদ্ধতিতে নিলামে নিষ্পত্তি করা হবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD