রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




সিলেটে ১৭৪২ সিসি ক্যামেরায় থাকবে ইসির চোখ!

87987978978787887545421.jpg64745ace62579 - BD Sylhet News




বিডিসিলেট ডটকম : ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে। সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।১৯০টি কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যক্ষেণ করবেন কমিশন।

নির্বাচন পর্যাবেক্ষণে ভোটকেন্দ্রগুলোতে ১ হাজার ৭৪২টি সিসি ক্যামেরার স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন অফিসার ফয়সাল কাদের।

তিনি বলেন, স্থাপিত সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণে চোখ রাখবে ইসি। মঙ্গলবার (২০ জুন) দুপুর থেকেই ভোটকেন্দ্রে ইভিএম মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটগ্রহণকারী কর্মকর্তারা কেন্দ্রে কেন্দ্রে পৌঁছাচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, এরই মধ্যে প্রায় সবগুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। সুষ্ঠু ভোটের পরিবেশ নিশ্চিত করা গেলেও, বৈরী আবহাওয়া ভোটার উপস্থিতিতে বিঘ্ন ঘটাতে পারে। ভোটের দিন সকাল ৮টা থেকে টানা ৪টা পর্যন্ত ভোট হবে ইভিএমে এবং কেন্দ্রে ভোট পরিস্থিতি এবারও সিসি ক্যামেরায় তদারকি করবে কমিশন।

মঙ্গলবার সকাল ১১টায় নগরের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স থেকে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরুর কথা থাকলেও প্রবল বৃষ্টির কারণে তা বাধাগ্রস্ত হয়। কেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম নিয়ে যেতে বেশ বেগ পেতে হয় প্রিজাইডিং কর্মকর্তাদের।

বুধবার (২১ জুন) অনুষ্ঠেয় সিলেট সিটির নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৭ জন এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। ভোটাররা ১৯০টি কেন্দ্রে ১ হাজার ৩৬৪টি কক্ষে ভোট দেবেন। এসব কেন্দ্রের মধ্যে ১৩২টি ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনায় নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD