শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




হোয়াটসঅ্যাপের ভুয়া কলের তথ্য জানাবে ট্রুকলার

Untitled 2 copy 2 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : প্রতারকদের ভুয়া কল, এসএমএসের বিড়ম্বনা ঠেকাতে এবার নতুন ফিচার নিয়ে ভাবছে ট্রুকলার। কলার আইডি এবং স্প্যাম ব্লকিং সফ্টওয়্যার ট্রুকলার এনিয়ে কাজ শুরু করেছে।

প্রতিষ্ঠানটি অনলাইন স্প্যাম কল সনাক্ত করার জন্য হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মেসেজিং অ্যাপে তাদের নিজস্ব কলার আইডেন্টিফিকেশন পরিষেবা চালু করার পরিকল্পনা করছে।

ট্রুকলারের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও অ্যালান মামেডি জানিয়েছেন, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য মেসেজিং অ্যাপগুলোর জন্য আসন্ন কলার আইডেন্টিফিকেশন ফিচারটি বর্তমানে বিটা পর্যায়ে রয়েছে এবং মে মাসের শেষের দিকে বিশ্বব্যাপী রোলআউট করা হবে।

নতুন এই ফিচার স্প্যাম মেসেজ সনাক্ত এবং ব্লক করতে ব্যবহারকারীদের সহায়তা করবে।

অ্যালান মামেডিদাবি করেছেন, স্প্যাম কল বর্তমানে একটি বড় সমস্যায় পরিণত হয়েছে এবং আমাদের সার্ভে বলছে একজন ব্যক্তির কাছে প্রতি মাসে গড়ে ১৭টি অবাঞ্ছিত কল আসে।

এদিকে ভয়েস ক্লিপ না শুনেই জানতে পারবেন মেসেজ তাতে কী আছে -এমন একটি নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। সহজ করে বললে, এখন এই অ্যাপ ভয়েস ক্লিপ নিজে থেকে ট্রান্সক্রাইব বা লিখে প্রকাশ করবে।

এনিয়ে ওয়েবেটাইনফো একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। যেখানে দেখা গেছে, ভয়েস ক্লিপের ঠিক নিচেই একটি বক্স দেখা যাচ্ছে। যা দিয়ে ভয়েস ক্লিপ ট্রান্সক্রাইব করা হয়।

যারা ভয়েস মেসেজ ব্যবহার করেন তাদের জন্য এই ফিচার অনেক উপকারী হবে বলে আশা করা হচ্ছে। এর সাহায্যে তাদের কাজ আরও দ্রুত হবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD