শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




আবারো কর্মী ছাঁটাই করছে মেটা

Mitchel.Meta . original 1681894964 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : আবারো কর্মী ছাঁটাই করছে মেটা। বুধবার থেকেই শুরু হচ্ছে এই ছাঁটাই প্রক্রিয়া। চাকরি হারাতে পারেন ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের অনেক কর্মী।

জানা গেছে, ভালো কর্মীগোষ্ঠী তৈরি করতে চাচ্ছেন মার্ক জুকারবার্গ। সেই লক্ষ্যেই নতুন করে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, মেটা তাদের অধীনে থাকা সব প্রতিষ্ঠানের ম্যানেজারকে ইতোমধ্যে জানিয়ে দিয়েছে। এই ছাঁটাই কার্যকর হলে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের অনেক কর্মচারি চাকরি হারাবেন।

নতুন করে ছাঁটাইয়ের ফলে মেটার অধীনে থাকা প্রতিষ্ঠানগুলোর ৪ হাজার কর্মী চাকরি হারাতে পারেন। মূলত টেকনিক্যাল টিমের কর্মীদের চাকরি যেতে পারে।

এর আগে গত মার্চে ১১ হাজার কর্মীকে ছাঁটাই করেন মার্ক জুকারবার্গ। সেই রেশ না কাটতেই, আবারো কর্মী ছাঁটাই করতে চলেছে মেটা।

বুধবার ম্যানেজারদের কাছে পাঠানো নির্দেশিকায় বলা হয়েছে, ছাঁটাইয়ের পর অবশিষ্ট কর্মীদের নিয়ে নতুন করে টিম গঠন করা হবে। পাশাপাশি অনেক কর্মচারিকে নতুন ম্যানেজারের অধীনে কাজ করার জন্য পুনরায় নিয়োগ করা হবে।

নির্দেশিকায় আরও বলা হয়েছে, উত্তর আমেরিকার যে কর্মীরা বাড়ি থেকে কাজ করতে সক্ষম, তাদের বুধবার সে ভাবেই কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে নতুন নির্দেশিকা নিয়ে কাজ করার জন্য যথেষ্ট সময় পাওয়া যায়।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD