শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

শিরোনাম ::
বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল স্মরণে শোকসভা অনুষ্ঠিত যাদুকাটা নদীর চর থেকে বালুচাপা অবস্থায় শিশুর মরদেহ উদ্ধার সং’ঘ’র্ষ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দ’খ’ল নিয়ে, আহত ৫০ সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসান সহ নিহত ২ সিলেটে ব্যবসায়ী হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যেসব তারকা আইএসইউ উপাচার্য পদে পুনরায় নিয়োগ পেলেন অধ্যাপক ড. আউয়াল বর্ষণে ডুবল দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ আটক ২৬ দু’দিন বন্ধ থাকবে সিলেট তামাবিল স্থলবন্দরের সব কার্যক্রম সিলেটে সিএনজি ফিলিং স্টেশন বিভাগীয় কমিটির জরুরী সভা শনিবার সিকৃবিতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন দিলেন প্রবাসী জাবেদ ঈদুল আযহার সম্ভাব্য তারিখ ঘোষণা করলো সৌদি আরব মাধবপুরে চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে




টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায়

Untitled 2 copy 10 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : বিশ্বের অন্যতম জনপ্রিয় শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটক। শর্ট ভিডিও তৈরি করে শেয়ার করা যায়, এমনকি এখান থেকে মাসে লাখ লাখ টাকা আয়ও করা যায়। বিশ্বের অনেক দেশেই নিষিদ্ধ এই চীনা অ্যাপ। তারপরও কমেনি এর জনপ্রিয়তা। সেলিব্রেটি থেকে সাধারণ মানুষ মজেছে টিকটকে।

প্রযুক্তি বাজারে যত সাইট আছে তাদের মধ্যে শীর্ষ স্থান প্রথম থেকেই ধরে আছে সাইটটি। বর্তমানে টিকটক ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটি। আট থেকে আশি সব বয়সী ব্যবহারকারী আছে এই অ্যাপটির। অনেকে আয়ও করছেন এখান থেকে। এজন্য প্রথম শর্ত হচ্ছে ভিডিওতে ভিউজ অনেক বেশি হতে হবে। সেজন্য দরকার ফলোয়ার। আপনি অনেক ভালো কনটেন্ট দিচ্ছেন কিন্তু ফলোয়ার অনেক কম। আপনার আয় হবে খুবই কম।

টিকটকে ফলোয়ার বাড়ানোর কয়েকটি উপায় জেনে নিন-

>> ইউনিক কনটেন্ট তৈরি করুন। যেগুলো অন্যদের থেকে আপনাকে সহজেই আলাদা করতে পারবে।

>> অবশ্যই হ্যাশট্যাগ ব্যবহার করুন।

>> ইউনিক কনটেন্ট তৈরির পাশাপাশি অবশ্যই ট্রেন্ডি কনটেন্টগুলোও তৈরি করুন। এতে ওই কনটেন্ট দেখার সময় আপনার কন্টেন্টও অন্যদের সামনে চলে আসবে।

>> সেলিব্রেটি বা জনপ্রিয় ব্যক্তিদের আইডি ফলো দিয়ে রাখুন। সেখানকার অন্য ফলোয়াররাও আপনার আইডি সামনে দেখলে ফলো করতে পারে।

>> ফলোয়ার বাড়ানোর একটি অন্যতম উপায় হচ্ছে এমনসব আইডি ফলো দিয়ে রাখুন যেগুলোর কনটেন্ট একেবারেই ভালো না। খুব বেশি ভিউজও হয় না। প্রতিদিন সময় করে ৫০-৮০টি এমন ধরনের অ্যাকাউন্ট ফলো করুন। তাহলে দেখবেন কমপক্ষে ৪৫-৭০ জন আপনাকে ফলো ব্যাক করেছে। এতে আপনার ফলোয়ার বাড়ছে।

>> বিভিন্ন প্রমোশনাল ভিডিও তৈরি করতে পারেন। বিভিন্ন ব্র্যান্ডের প্রমোশনাল ভিডিওগুলো তৈরি করুন।

>> টিকটকে জনপ্রিয় এমন ব্যক্তিদের সঙ্গে ডুয়েড ভিডিও তৈরি করে পারেন। তাহলে সেই ব্যক্তির ফলোইয়াররা আপনাকেও ফলো করতে শুরু করবে।

>> নিয়মিত ভিডিও আপলোড করুন। দিনের নির্দিষ্ট সময়গুলোতে আপনার ভিডিও আপলোড করুন। এতে আপনার ফলোয়াররা সব সময় আপনার কনটেন্ট দেখতে পাবে।

>> লাইভ স্ট্রিমিং করতে পারেন নিয়মিত। ট্রেন্ডিং বিষয় নিয়ে কথা বলতে পারেন কিংবা মজার আড্ডা দিতে পারেন আপনার অনুসারীদের সঙ্গে। সূত্র: ট্রাইব গ্রুপ

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD