সোমবার, ১৬ মে ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম ::
আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক সোমবার টিসিবির পণ্য বিক্রি স্থগিত জকিগঞ্জে নদীভাঙ্গন পরিদর্শনে বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ কুমিল্লা সিটি নির্বাচনে নিরাপত্তা জোরদারে বিজিবি মোতায়েন নায়িকার জন্যই ভাঙল সোহেল-সীমার ২৪ বছরের সংসার! গোলাপগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা




একসঙ্গে ৩২ জনকে কল করা যাবে হোয়াটসঅ্যাপে

Untitled 1 copy 9 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হচ্ছে প্ল্যাটফর্মটি। পাশাপাশি গ্রুপ চ্যাটের জন্যও অত্যন্ত জনপ্রিয় হোয়াটসঅ্যাপ।

স্কুল, কলেজের বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া কিংবা অফিসের চ্যাটের জন্য গ্রুপ। অসংখ্য গ্রুপে অ্যাড আছেন নিশ্চয়ই। গ্রুপের জন্য হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন তিন সুবিধা। যেমন- বড় ফাইল শেয়ার করা, অ্যাডমিনদের ক্ষমতা বৃদ্ধি এবং একসঙ্গে ৩২ জনকে কল করার সুবিধা।

এ ফিচারের নাম দেওয়া হয়েছে লার্জ ভয়েস কল। বেশ কিছুদিন ধরেই এ ফিচার নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এরই মধ্যে সব বিটা ব্যবহারকারীরা এ ফিচার ব্যবহার করতে পারছেন। সাধারণ ব্যবহারকারীদের জন্যও এ ফিচার পাঠানো শুরু হবে খুব শিগগির, এমনটাই একটি ব্লগ পোস্টে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

বর্তমানে সর্বাধিক ৮ জন একসঙ্গে কল করতে পারেন। কিন্তু নতুন আপডেট অনুযায়ী একসঙ্গে ৩২ জন কলিংয়ে সংযুক্ত হতে পারবেন। এ ছাড়াও ২ জিবি পর্যন্ত সাইজের কোনো ফাইল খুব সহজেই ট্রান্সফার করা সম্ভব হবে।

মেটার সিইও মার্ক জুকারবার্গ একটি পোস্টে বলেছেন, হোয়াটসঅ্যাপের গ্রুপগুলোয় মেসেজের প্রতিক্রিয়া, বড় ফাইল শেয়ারিং এবং বড় গ্রুপ কলসহ নতুন বৈশিষ্ট্যযুক্ত করছেন তারা। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করবে।

বিশ্বে কয়েক কোটি ব্যবহারকারী আছে হোয়াটসঅ্যাপের। তাদের জন্য একটি সম্পূর্ণ নতুন ডিজাইনে ৩২ জনকে একসঙ্গে কল দেওয়ার একটি ফিচার চালু করেছেন তারা। এতে গ্রুপগুলো আরও বড় হবে। এমনকি ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারে আরও আগ্রহী হবেন।

সূত্র: বিজনেস ইনসাইডার

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD