শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন

শিরোনাম ::
যৌন জীবনকে মধুময় করতে রপ্ত করুন এই তিনটি আসন বুস্টার টিকা নেওয়ার পরেও করোনার উপসর্গ, চিন্তা না করে জানুন চিকিৎসকের বক্তব্য বড়লেখায় নিসচা’র জনসচেতনতামূলক প্রচারণা ও মাক্স বিতরণ বিয়ানীবাজারের বালিঙ্গা মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল ২ ফেব্রুয়ারি লন্ডনে বাংলাদেশ খেলাফত মজলিসের মানববন্ধন অনুষ্ঠিত যারা সন্ত্রাস পছন্দ করে তারাই র‌্যাবকে অপছন্দ করে: দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী অবিলম্বে শাবি ভিসির অপসারণ করে বিশ্ববিদ্যালয় সংকট সমাধান করুন: বাম গণতান্ত্রিক জোট ঢাকায় যাচ্ছেনা শাবির আন্দোলনকারীরা, আলোচনা হবে ভার্চুয়ালে ঢাকায় শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় যাবে না শাবির শিক্ষার্থীরা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সারাদেশে উন্নয়ন হচ্ছে: পরিকল্পনামন্ত্রী কুশিয়ারা নদী থেকে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জনগণের আস্থা অর্জন করেছে র‌্যাব: পররাষ্ট্রমন্ত্রী পিএসজির হয়ে অনুশীলনে ফিরলেন মেসি মার্কিন সীমান্তে ৪ ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত




বছরের প্রথম দিন থেকেই বই বিতরণ শুরু হবে: শিক্ষামন্ত্রী




বিডি সিলেট ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, গতবছর করোনার মধ্যে বই উৎসব হয়নি। এবছরও করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রয়োজনেই আমরা বই উৎসব করছি না। কিন্তু এবার একেবারে বছরের প্রথম দিন থেকেই প্রত্যেকটি বিদ্যালয় তাদের সিডিউল অনুযায়ী বই বিতরণ শুরু করবে। বিদ্যালয়গুলো নির্ধারণ করবে, কবে কোনদিন কোন ক্লাসের বই দেওয়া হবে।

বছরের প্রথম দিন থেকেই বই বিতরণ শুরু করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগের মতোই ভার্চুয়ালি বই বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। শনিবার চাঁদপুর শহরের নিজ বাসায় কম্বল বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

বইয়ে ভুল-ভ্রান্তি প্রসঙ্গে তিনি বলেন, আশা করি এবার ভুল কম থাকবে বা থাকবেই না। এরপরও হয়ত থাকতে পারে। প্রিন্টিংয়ে অনেক সময় ভুল হয়। যদি কোথাও কোনো ভুল-ভ্রান্তি থাকে, আমরা সেগুলো শুধরে নেব।

মন্ত্রী বলেন, এখনও করোনার যে অবস্থা বা ওমিক্রনের আশঙ্কা আছে। এছাড়া শীতকালে করোনা সংক্রমণ বাড়ে। আমাদের দেশে কিন্তু দেখছি, প্রতি বছর মার্চে সংক্রমণ বাড়ে। কাজেই মার্চ আসার আগে কিছু বলতে পারছি না। মার্চ এলে সংক্রমণের অবস্থা দেখে আমরা ক্লাস সংখ্যা বাড়িয়ে দেওয়া এবং তার সঙ্গে রেমিডিয়াল ক্লাসেস করানো- এ ধরনের নানা পরিকল্পনা আমাদের আছে। আমরা সব তথ্য নিয়েছি, সেগুলো বিশ্লেষণ হচ্ছে। কোথায় কতটুকু আমাদের শিক্ষার্থীরা পিছিয়ে আছে, সেগুলো দেখছি এবং এরপরই সে অনুযায়ী আমরা নতুন বছরে পদক্ষেপ নেব। তবে অবশ্যই স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখেই পদক্ষেপ নেওয়া হবে।

কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD