মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

শিরোনাম ::
বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একসঙ্গে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূলহোতাসহ দুজন গ্রেফতার বিদেশি শ্রমিক নিয়োগে স্থগিতাদেশ বাতিল চান মালয়েশিয়ার ব্যবসায়ীরা সিলেটে ১৪০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, তিনজন আটক সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন বিয়ানীবাজারের রুমা চক্রবর্তী নারী উদ্যোক্তাদের উন্নয়নে বিশ্বব্যাংকের তহবিল চাইলেন প্রধানমন্ত্রী স্মার্ট দেশ করতে হলে সবার আগে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে: শফিক চৌধুরী নোটিশেও সাড়া দিচ্ছে না ওসমানী হাসপাতালের ব্রাদার সাদেক পবিত্র শবে বরাত আজ সুনামগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধিদল ক্রান্তিকালের অগ্রদূত’র প্রকাশনা অনুষ্ঠিত সিলেটে আনসার ভিডিপির মহান একুশে ফেব্রুয়ারি পালন মাধবপুরে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ আহত ১৯ হটাৎ মুখোমুখি দুই প্রাক্তন, ভিডিও ভাইরাল!




দুই ম্যাচের দায়িত্ব পেয়ে ‘ধোনি’র মতো অধিনায়ক হতে চান শান্ত

image 744936 1701089131 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : জাতীয় দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আঙ্গুলের চোটের কারণে বিশ্রামে রয়েছেন। সাকিবের অবর্তমানে আগামীকাল মঙ্গলবার থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেটে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন ওপেনার নাজমুল হোসেন শান্ত।

সিরিজ শুরুর আগের দিন সোমবার সিলেটে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘ধোনির মতো অধিনায়ক হতে চাই’

শান্ত বলেন, ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবশ্যই খুব শান্ত থাকতেন, ধীরস্থির থেকে সিদ্ধান্ত নিতেন। মাঠের ভেতর তার নানারকম সিদ্ধান্ত, ট্যাকটিক্যাল ব্যাপার, এসব নিয়ে তো নতুন করে কিছু বলার নেই। তবে আমার সবচেয়ে বেশি ভালো লাগত তার মাঠের বাইরের অধিনায়কত্ব, যেভাবে তিনি দীর্ঘমেয়াদি পরিকল্পনা করতেন।

তরুণ এই ওপেনার আরও বলেন, ২০-২৫ জন ক্রিকেটারকে বাছাই করে ধোনি ২-৩ বছরের পরিকল্পনা করতেন। তাদেরকে সেভাবেই প্রস্তুত রাখতেন এবং সবার পাশে থাকতেন। কোনো এক পজিশনে কেউ ব্যর্থ হলে বা কোনো কারণে কাউকে পাওয়া না গেলে, তার উপযুক্ত বিকল্প প্রস্তুত থাকত। এভাবে দলকে স্থিতিশীল রাখতেন তিনি। ধোনির এই ব্যাপারটাই আমার সবচেয়ে বেশি ভালো লাগত।

ধোনির ২ বছরের পরিকল্পনার কথা বলছেন, কিন্তু শান্তর দায়িত্ব তো স্রেফ ২ ম্যাচের! সেই বাস্তবতা মেনে নিয়ে ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেন, হ্যাঁ, এটার জন্য দীর্ঘ পরিকল্পনা লাগবে। লম্বা সময়ের জন্য দায়িত্ব পেতে হবে। দুই ম্যাচের জন্য দায়িত্বে এসব ভেবে লাভ নেই।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD