শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




২১৩ রানে উড়ন্ত সূচনার পর অস্ট্রেলিয়ার ছন্দপতন

image 740898 1700146968 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১৩ রান তাড়ায় উড়ন্ত সূচনা করে অস্ট্রেলিয়া। উদ্বোধনীতে মাত্র ৩৭ বলে ৬০ রানের জুটি গড়েন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড।

এরপর মাত্র ৭৭ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় বিশ্বকাপের পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তাবরিজ শামসি, কেশভ মহারাজ ও এইডেন মার্করামের স্পিন আর কাগিসো রাবাদার গতিতে বিধ্বস্ত হয়ে ৭৭ রানের ব্যবধানে অস্ট্রেলিয়া হারায় ৫ উইকেট।

উদ্বোধনী জুটিতে ৬০ রান করার পর মাত্র ১ রানে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। মাত্র ১৮ বলে এক চার আর ৪টি ছক্কায় ২৯ রান করা ডেভিড ওয়ার্নারকে বোল্ড করেন এইডেন মার্করাম। কাগিসো রাবাদার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মিচেল মার্শ (০)।

এরপর স্টিভ স্মিথের সঙ্গে ৩৯ বলে ৪৫ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ট্রাভিস হেড। তিনি ৪৯ বলে ৯টি চার আর ২টি ছক্কায় ৬২ রান করে কেশভ মহারাজের বলে আউট হন।

দলীয় ১৩৩ রানে মার্নাস লাবুশেনকে এলবিডব্লিউ করেন তাবরিজ শামসি। মাত্র ৪ রানের ব্যবধানে অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে বোল্ড করে দেন শামসি।

আফগান ম্যাচে ৯১ রানে ৭ উইকেট পতনের পর পরজয়ে শঙ্কিত অস্ট্রেলিয়ার ত্রাতার ভূমিকা পালন করেন গ্লেন ম্যাক্সওয়েল। সেই ম্যাচে পেশিতে চোট পাওয়ার পরও এক পায়ে দাঁড়িয়ে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ১২৮ বলে ২০১ রানের ঝলমলে ইনিংস খেলে দলকে সেমিতে তুলে দেন গ্লেন ম্যাক্সওয়েল। অথচ আজ সেমিফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ বলে ১ রানে ফেরেন ম্যাক্সওয়েল।

এর আগে ডেভিড মিলারের একার লড়াইয়ে শেষ পর্যন্ত ২১২ রান করল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। বিশ্বকাপের ১৩তম আসরের সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে যায় প্রোটিয়ারা।

বৃহস্পতিবার ভারতের কলকাতার ইডেন গার্ডেন্সে দলের চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই করেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ডেভিড মিলার। ২৪ রানে প্রথম সারির ৪ ব্যাটসম্যানের বিদায়ের পর হেনরি ক্লেসেনকে সঙ্গে নিয়ে ১১৩ বলে ৯৫ রানের জুটি গড়েন মিলার।

৪ উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ১১৯ রান। এরপর শূন্য রানের ব্যবধানে ফেরেন হেনরি ক্লেসেন ও মার্কু জেনসেন। ক্লেসেন ৪৮ বলে চার বাউন্ডারি আর দুটি ছক্কায় ৪৭ রান করে ফেরেন। গোল্ডেন ডাক মানের জেনসেন।

এরপর সপ্তম উইকেটে জেরাল্ড কোয়েটজিকে সঙ্গে নিয়ে ৭৬ বলে ৫৩ রানের জুটি গড়েন ডেভিড মিলার। ৬ উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল ১৭২ রান। এরপর মাত্র ৪০ রানের ব্যবধানে প্রোটিয়ারা হারায় শেষ ৪ উইকেট।

১১.৫ ওভারে দলীয় ২৪ রানে ৪ ব্যাটসম্যান আউট হওয়ার পর ব্যাটিংয়ে নামেন মিলার। ৪৭.২ ওভারে নবম ব্যাটসম্যান হিসেবে মিলার যখন আউট হন তখন দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২০৩ রান।

দলের ব্যাটিং বিপর্যয়ে ধ্বংস্তূপের মাঝে দাঁড়িয়ে ১১৬ বলে ৮টি চার আর ৬টি ছক্কার সাহায্যে ১০১ রান করে ফেরেন মিলার। মিলার আউট হওয়ার পর মাত্র ৯ রানের ব্যবধানে কাগিসো রাবাদা আউট হলে ৪৯.৪ ওভারে ২১২ রানে ইনিংস শেষ হয় দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। ২টি করে উইকেট নেন জশ হ্যাজলউড ও ট্রাভিস হেড।

গতকাল বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭০ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠে যায় বিশ্বকাপের এবারের আসরের স্বাগতিক ভারত। রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ১৩তম আসরের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD