শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




ক্ষতিপূরণ পেল মালয়েশিয়ায় নিহত ৩ বাংলাদেশির পরিবার

Untitled 6 copy 1 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : ক্ষতিপূরণ পেল মালয়েশিয়ার কেলানতান প্রদেশে মাটিচাপায় নিহত তিন বাংলাদেশি নির্মাণশ্রমিকের পরিবার। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ হাইকমিশ।

মৃতরা হলেন শরীতপুরের জাহেদুল খান, মো. সাজ্জাদ হোসাইন ও পাবনা জেলার মনিরুল ইসলাম।

জানা যায়, গত ২ নভেম্বর কাম্পুং মাকা পুলাই চোনডংয়ে একটি হাইওয়ে নির্মাণস্থলে মাটিচাপায় তারা মারা যান তিন বাংলাদেশি। পরে হাইকমিশনারের নির্দেশনায় কাউন্সেলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনাস্থল ও মরদেহ সংরক্ষিত হাসপাতাল পরিদর্শন করেন।

বিস্তারিত তথ্যানুসন্ধানে জানা যায়, মৃত জাহেদুল খান ও মো. সাজ্জাদ হোসাইন ট্যুরিস্ট ভিসায় মালয়েশিয়ায় আসেন এবং মৃত মনিরুল ইসলাম চলতি বছর পিএসএন ইন্ড্রাস্টি নামের একটি কোম্পানিতে কলিং ভিসায় দেশটিতে আসেন। তবে এপ্রিল মাসে মনিরুল ইসলাম সেই কোম্পানিকে না জানিয়ে অন্য কোম্পানিতে কাজ শুরু করেন। যা দেশটির আইনে অবৈধ।

হাইকমিশন জানিয়েছে, মৃত ব্যক্তিদের নিয়োগকারী কোম্পানির মালিকের সঙ্গে হাইকমিশনের পক্ষ হতে ধারাবাহিক যোগাযোগের মাধ্যমে মৃত ব্যক্তিদের ক্ষতিপূরণ আদায় করা হয়। আদায় করা ক্ষতিপূরণের অর্থ গত ৯ নভেম্বর কোম্পানির পক্ষ হতে মৃত ব্যক্তিদের পিতা/মাতা/স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়। ক্ষতিপূরণের অর্থ প্রাপ্ত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করে অর্থপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হাইকমিশন দ্রুত মরদেহ দেশে ফেরত পাঠাতে চেষ্টা অব্যাহত রেখেছে। মৃত্যুর কারণ সংক্রান্ত ডাক্তারি সনদ, মৃত্যু সনদ, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তসহ অন্যান্য আইনি প্রক্রিয়া শেষে আগামী সপ্তাহের মধ্যে মরদেহ তাদের স্বজনদের কাছে পাঠানো সম্ভব হবে বলে বাংলাদেশ হাইকমিশন প্রত্যাশা করছে।

শোকসন্তপ্ত পরিবার ও স্বজনদের ধৈর্য্য ধারণের জন্য হাইকমিশন অনুরোধ জানাচ্ছে এবং এ সংক্রান্ত যে কোনো তথ্য/সহযোগিতার জন্য হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) সুমন চন্দ্র দাশের সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হচ্ছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD