শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




ডি কক-ক্লাসেনের ঝড়ে প্রোটিয়াদের ৩৮২ রান

d coke samakal 6537b741d5d17 - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক : বাধ দিয়ে বন্যা আটকানোর দশা হয়েছে। শুরুতে রান আটকে রাখা গেলেও বাধ ভাঙতেই দক্ষিণ আফ্রিকার রান বন্যায় প্লাবিত হয়েছে বাংলাদেশ দল। প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি ককের বিধ্বংসী সেঞ্চুরি ও হেনরিক ক্লাসেনের ঝড়ে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান তুলেছে তারা।

মুম্বাইয়ে ওয়াংখেড়ের উইকেট শুধু ব্যাটিং সহায়ক নয় মাঠও ছোট। শুরুতে ব্যাট করা দল বরাবর সুবিধা পায়। পরে ব্যাট করা কঠিনও হয়। বাংলাদেশ দল তাই টস ভাগ্যের দিকে তাকিয়ে ছিল। কিন্তু তা সাকিবের পক্ষে আসেনি। টস হেরে বল করতে নেমে ৩৬ রানে দক্ষিণ আফ্রিকার দুই উইকেট তুলে নেন পেসার শরিফুল ও স্পিনার মেহেদী মিরাজ। ওপেনার রেজা হেনড্রিকস (১২) ও রেসি ফন ডার ডুসেন (১) ব্যর্থ হয়ে ফেরেন।

ওই ধাক্কা দারুণ দক্ষতায় সামলে নেন ওপেনার কুইন্টন ডি কক ও চারে নামা অধিনায়ক এইডেন মার্করাম। তারা ১৩১ রানের জুটি গড়েন। মার্করাম ৬৯ বলে সাতটি চারের শটে ৬০ রান করলে ওই জুটি ভাঙে। সাকিবের বল শট খেলতে গিয়ে ক্যাচ দেন তিনি। পরে ডি কক ও হেনরিক ক্লাসেন ১৪২ রানের জুটি দলকে বিশাল রানের পথে তুলে নেন।

ওপেনার ডি কক সাজঘরে ফিরে যাওয়ার আগে খেলেন ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেরা ১৭৪ রানের ইনিংস। ১৪০ বল খেলে ১৫টি চার ও সাতটি ছক্কায় ওই রান তোলেন ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়ে বিশ্বকাপে আসা এই বাঁ-হাতি ওপেনার। শেষে ঝড় তোলা ক্লাসেন ৪৯ বলে ৯০ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন। তিনি আটটি চার ও দুটি ছক্কা মারেন। এছাড়া ডেভিড মিলার ১৫ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৪ রান তোলেন।

বাংলাদেশের দুই বাঁ-হাতি পেসার ৯ ওভার করে হাত ঘুরিয়ে ৭৬ করে রান দিয়েছেন। হাসান মাহমুদ ৬ ওভারে ৬৭ রান খেয়ে নিয়েছেন দুই উইকেট। সাকিব ৯ ওভার হাত ঘুরিয়ে ৬৯ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। নতুন বল হাতে নেওয়া মেহেদী মিরাজ ৯ ওভারে ৪৪ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। নাসুম ৫ ওভারে ২৭ রান দিয়ে থাকেন উইকেট শূন্য। ৩ ওভার হাত ঘুরানো মাহমুদউল্লাহও ব্রেক থ্রু দিতে পারেননি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD