রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

শিরোনাম ::
আমেরিকা ইমিগ্রেন্ট ভিসা সংক্রান্ত সেমিনার আগামী ৭ জুন বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর গ্রীষ্মকালীন ও ঈদুল আজহার ছুটিতে ২৮ দিন বন্ধ থাকছে শাবিপ্রবি এমপির ছেলে এমপি হোক আমি চাইনা: ব্যারিস্টার সুমন সুনামগঞ্জে ফুটবল খেলা নিয়ে দু’পক্ষের সংর্ঘষে আহত ৩০ জৈন্তাপুরে কথা কাটাকাটি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৬ মেয়র আনোয়ারুজ্জামানকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, রি-এসেসমেন্টের সিদ্ধান্ত যুক্তরাজ্যের লোওয়েস্টফ্টে প্রথম মেয়র হলেন জগন্নাথপুরের নাসিমা সিলেটে আরেকটি কূপে মিলল গ্যাসের সন্ধান জৈন্তাপুরে ফেনসিডিলসহ নারী আটক তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে তপোবন যুব ফোরাম প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও সোনার বাংলাদেশে পরিণত করতে চান: এড. নাসির খান জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: কৃষিমন্ত্রী শ্রীমঙ্গলে মুখে বিষ ঢেলে প্রতিবন্ধী শিশু সন্তান হত্যা, বাবা-মা আটক




ব্যবহারকারীর তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা জোরদার করছে ইমো

imo 20231015112416 - BD Sylhet News




তথ্যপ্রযুক্তি ডেস্ক : ব্যবহারকারীর তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা জোরদারে সম্প্রতি ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচার নিয়ে এসেছে তাৎক্ষণিক যোগাযোগের প্ল্যাটফর্ম ইমো।

ফিচারটি চালু করতে হলে ইমো ব্যবহারকারীদের কনট্যাক্ট ট্যাবে গিয়ে ‘গ্লোবাল ওয়েব কল’ -এ ক্লিক করতে হবে। এ সময় একটি আলাদা লিংক তৈরি হবে। যা ব্যবহারকারী অন্যদের সাথে শেয়ার করতে পারবেন। যাদের সাথে শেয়ার করবেন তারা লিংকে ঢুকে অডিও/ভিডিও কলে অংশ নিতে পারবেন।

এই ফিচারে কোনো ব্যক্তিগত তথ্য বা ফোন নাম্বার দেখা যাবে না। ফলে যারা তথ্যের সর্বোচ্চ সুরক্ষা বজায় রাখতে চান তাদের জন্য এই ফিচার অনবদ্য ভূমিকা রাখবে। বিশেষ করে এর মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা (এসএমই) তাদের ব্যবসার জন্য নির্দিষ্ট কল লিংক তৈরি করতে পারবেন। এতে করে তাদের ব্যক্তিগত ও ব্যবসায়িক কথোপকথন আলাদা করা যাবে। অন্যদিকে ক্রেতাদের তথ্যের গোপনীয়তা লঙ্ঘন না করেও তাদের সাথে যোগাযোগ করা যাবে।

এ ফিচার বিদেশে ঘুরতে গেছেন এমন মানুষদের জন্য ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য প্রকাশ না করেও নতুন পরিচিত বা সেবাপ্রদানকারীদের সাথে যুক্ত হওয়ার সুযোগ তৈরি করে দিবে। এটি কেবল নতুন যোগাযোগ তৈরিতে ভূমিকা রাখবে এমনই নয়, পাশাপাশি বিদেশের মাটিতে একদম বিনামূল্যে- প্রয়োজনের সময় ও জরুরি মুহূর্তে সংযুক্ত হতে সহায়তা করবে।

প্রতিটি লিংকের মাধ্যমে একসাথে ৯ জনকে কল করা যাবে। ফলে এখন বন্ধুদের সাথে নানা প্ল্যাটফর্মে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করা যাবে। মাল্টিপ্লেয়ার গেমস খেলা বা শুধুমাত্র যোগাযোগ যাই হোক না কেন, রিয়েল-টাইম কনভারসেশন এখন আগের চেয়েও অনেক সহজ। ফিচারটি সামনে আরও আপগ্রেড নিয়ে আসছে, যেখানে ১০ জনেরও বেশি মানুষ একসাথে ভিডিও কলে কথা বলার সুযোগ পাবেন।

এ বিষয়ে ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম থাকায় এখন একসাথে কথা বলাই কঠিন হয়ে গেছে। তার ওপর, বিভিন্ন প্রেক্ষাপটে গোপনীয়তা সংক্রান্ত জটিলতাগুলোও রয়ে গেছে। আর এ কারণেই ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচারটি নিয়ে আসা হয়েছে, যেন আমাদের ব্যবহারকারীরা তাদের গোপনীয়তা ও সুরক্ষা বজায় রাখার পরেও মাত্র একটি লিঙ্ক ব্যবহার করে সকল ধরনের যোগাযোগ নিশ্চিত করতে পারেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD