সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




ভিসানীতি নিয়ে পুলিশের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ডিএমপি কমিশনার

Untitled 1 samakal 651a68be35c8c - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, একটি দেশ ভিসা নীতি ঘোষণা করেছে। এটা তার নিজস্ব বিষয়। সেটি বাংলাদেশ পুলিশের কোনো বিষয় নয় বলে মনে করি। রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে সোমবার বেলা ১১টায় মিট দ্য প্রেসে সাংবাদিকের প্রশ্নে তিনি এ কথা বলেন। সদ্যবিদায়ী প্রধান বিচারপতির উদ্ধৃতি দিয়ে নবনিযুক্ত ডিএমপি কমিশনার বলেন, সেই দেশে আমি কখনও যাইনি, আমার যাওয়ার ইচ্ছাও নাই। আমি যোগদান করে পুলিশের মধ্যে চিন্তিত হওয়ার মতো এ ধরনের কোনো কিছু দেখিনি।

তিনি বলেন, নির্বাচন গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার ভিত্তি। জনগণ যাতে নির্ভয়ে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারে, ভোট দিতে পারে সেজন্য যা যা প্রয়োজন ডিএমপির পক্ষ থেকে করা হবে।

সেবার মান বাড়াতে হটলাইন: ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির থানাগুলোতে সেবার মান বাড়াতে ‘মেসেজ টু কমিশনার’ হটলাইন সেবা চালু করা হবে। এই হটলাইনের সেবার মাধ্যমে ভুক্তভোগীরা সরাসরি ঢাকা মহানগর কমিশনারের সঙ্গে কথা বলতে পারবেন। ভুক্তভোগীরা থানায় গিয়ে সেবা না পেলে যে কেউ কমিশনার বরাবর মেসেজ দিতে পারবেন। এছাড়া ডিবিতে (গোয়েন্দা পুলিশ) গিয়েও সেবা না পেলে যে কেউ মেসেজের মাধ্যমে সরাসরি আমাকে জানাতে পারবেন। আমি তাদের সঙ্গে কথা বলবো। সমস্যা সমাধান করবো।’

কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি আরও বলেন, ট্রাডিশনাল ক্রাইম থেকে ডিএমপির ক্রাইমের ধরন আলাদা। সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। ডিএমপির দক্ষতা ও যোগ্যতা অনেক বেশি।

যানজটপূর্ণ এলাকা চিহ্নিত: যানজট নিরসনে কী ধরনের ভূমিকা রাখবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকার যানজটপূর্ণ এলাকাগুলোকে চিহ্নিত করে সেখানকার সমস্যাগুলো খুঁজে বের করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। দুই সিটির সঙ্গে একযোগে এই সমস্যা নিরসনে উদ্যোগ নেওয়া হবে। গণপরিবহনের চালকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা নেব।

পুলিশের ব্যক্তিগত অপরাধে বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, যদি কারও বিরুদ্ধে অভিযোগ আসে, তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ হোক পুলিশের বাবা হোক অপরাধী অপরাধীই।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD