রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




কলম্বোয় দাপট দেখিয়েছেন তিন টাইগার পেসার

shoriful islam samakal 64fc629acff1d - BD Sylhet News
Bangladesh's Shoriful Islam (2R) celebrates with teammates after taking the wicket of Sri Lanka's Kusal Mendis (not pictured) during the Asia Cup 2023 super four one-day international (ODI) cricket match between Sri Lanka and Bangladesh at the R. Premadasa Stadium in Colombo on September 9, 2023. (Photo by Ishara S. KODIKARA / AFP)




স্পোর্টস ডেস্ক : কলম্বোয় দাপট দেখিয়েছেন তিন টাইগার পেসার। শ্রীলঙ্কার ব্যাটারদের নিয়মিত সাজঘরে পাঠিয়েছেন তারা। ফেরার আগে মাঝারি-ছোট সংগ্রহ দিয়েছেন লঙ্কানরাও। এতে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ৯ উইকেটে ২৫৭ রান তুলেছে স্বাগতিক দলটি।

গ্রুপ পর্ব থেকে সুপার ফোর। টানা চার ম্যাচে টস জেতেন অধিনায়ক সাকিব আল হাসান। আগের তিন ম্যাচে শুরুতে ব্যাটিং করলেও এদিন বোলিং করার সিদ্ধান্ত নেন তিনি। ইনিংস শুরু করা শ্রীলঙ্কা শিবিরে শুরুতেই ধাক্কা দেয় বাংলাদেশ। কিন্তু রিভিউ নিয়ে লেগ বিফোর থেকে বেঁচে যান ওপেনার পাথুন নিশাঙ্কা।

তবে দিমুথ করুনারত্নের সঙ্গে নিশাঙ্কার জুটি বড় হয়নি। ৩৪ রানে তাদের জুটি ভাঙেন পেসার হাসান মাহমুদ। করুনারত্নে ফিরে যান ১৮ রান করে। এরপর ৭৪ রানের জুটি দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ হাতে নেন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস।

শরিফুল ওই জুটিতে ধাক্কা দিয়ে দলকে ম্যাচে ফেরান। ৪০ রান করা নিশাঙ্কাকে দারুণ এক ইন সুইংয়ে লেগ বিফোর করেন তিনি। পরের ওভারে এসে ৫০ রান করা কুশলকে তুলে নেন বাঁ-হাতি দীর্ঘদেহি এই পেসার। ম্যাচের নিয়ন্ত্রণ হাতে এনে দেন। শ্রীলঙ্কার রান তখন ১১৭।

দেড়শ’ রানের মধ্যে পাঁচ উইকেট নিয়ে ম্যাচে বাংলাদেশ তখন চালকের আসনে। চারিথা আশালঙ্কা ১০ রান করে তাসকিনের বলে এবং ধনাঞ্জয়া ডি সিলভা ৬ রান করে হাসানের বলে আউট হন।

ষষ্ঠ উইকেটে শ্রীলঙ্কার উইকেটরক্ষক সাদিরা সামারাবিক্রমা ও অধিনায়ক দাশুন শানাকা দারুণ এক জুটি গড়েন। তারা ৬০ রান যোগ করেন। ২৪ রান করা শানাকাকে ফিরিয়ে ওই জুটি ভাঙেন হাসান।

তবে অন্য প্রান্তে থাকা সামারাবিক্রমা ৯৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে শেষ বলে আউট হন। চারে নামা এই ব্যাটারের ৭২ বলে সাজানো ইনিংসে ছিল আটটি চার ও দুটি ছক্কা।

বাংলাদেশ দলের হয়ে পেসার তাসকিন ১০ ওভারে ৬২ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন। পেসার হাসান ৯ ওভারে ৫৭ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট। শরিফুল ৮ ওভারে ৪৮ রান দিয়ে সেরা দুই উইকেট দখল করেন। শ্রীলঙ্কার নয় উইকেটের মধ্যে আটটিই নিয়েছেন পেসাররা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD