শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




কুয়েতে মোবাইল বিল পরিশোধ না করলে দেশে ফিরতে পারবে না প্রবাসীরা

kwuet 20230829112034 - BD Sylhet News




জিসান মাহমুদ, কুয়েত থেকে : ট্রাফিক জরিমানা, পানি ও বিদ্যুৎ বিলের পর এবার মোবাইল বিল পরিশোধ বাধ্যতামূলক করতে যাচ্ছে কুয়েত সরকার। এসব বিল পরিশোধ না করলে প্রবাসীরা বিমানবন্দর থেকে ফিরতে হবে। আর সেজন্য বিমানবন্দরে সেই ব্যবস্থাও রেখেছে কর্তৃপক্ষ।

রোববার (২৭ আগস্ট) কুয়েতের যোগাযোগ মন্ত্রণালয় বলেছে, প্রবাসীরা দেশ ছেড়ে যাওয়ার আগে তাদের কাছ থেকে বিল সংগ্রহের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে চুক্তিতে পৌঁছেছে এবং প্রবাসীদের নতুন আইন মেনে চলার আহ্বান জানিয়েছে।

যোগাযোগ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি (ভারপ্রাপ্ত) আহমেদ আল-মেজরেন বলেছেন, এই ব্যবস্থাটি কয়েক দিনের মধ্যে কার্যকর করা হবে, প্রবাসীরা সাহেল অ্যাপ্লিকেশন, মন্ত্রণালয়ের ওয়েবসাইট বা বিমানবন্দরে যেকোনো টেলিফোন এক্সচেঞ্জ অফিসে গিয়ে বিল পরিশোধ করতে পারবেন। এছাড়া বিমানবন্দরে মন্ত্রণালয়ের কার্যালয়ে পরিশোধ করা যাবে।

দেশ ত্যাগ করতে সক্ষম প্রবাসীদের জন্য বিভিন্ন পরিষেবার বিল পরিশোধ বাধ্যতামূলক হয়ে পড়েছে। এখন পর্যন্ত, তাদের অবশ্যই ট্রাফিক জরিমানা দিতে হবে, বিদ্যুৎ ও পানির বিল পরিশোধ ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। প্রতিবন্ধীদের জন্য বরাদ্দকৃত পার্কিং স্পেস দ্রুত গতিতে এবং অবৈধভাবে ব্যবহার করার জন্য ট্রাফিক টিকিট ব্যতীত প্রায় সব বিল বিমানবন্দরে পরিশোধ করা যেতে পারে, যা অবশ্যই ট্রাফিক অফিসে পরিশোধ করতে হবে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD