বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরুণ : রাজনীতিকদের প্রতি রাষ্ট্রপতি আত-তাক্বওয়া মাসজিদের সিরাতুল মুস্তাক্বিম কনফারেন্স আগামী শুক্রবার ও শনিবার বিদ্যুৎ-গ্যাস-চাল-তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে: বাসদ সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি এইচএসসির ফল, সিলেট বোর্ডে পাসের হার ৮১.৪০ শতাংশ এইচএসসি ও সমমানে পাসের হার ৮৫.৯৫ এড.নাসির উদ্দিন খানকে নিজ এলাকায় গণ সংবর্ধনার আয়োজন তুরস্কে ভূমিকম্প : ৭ বছরের মেয়ে ছোট ভাইকে আঁকড়ে রাখল ‘ভূমিকম্প’ থেকে বাঁচার আমল জেনে নিন মিশরে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তানভীর রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধান হবে, আশা চীনা রাষ্ট্রদূত বেশি গোল দিয়ে কোয়ার্টারে মুক্তিযোদ্ধা মামলা তুলে স্বামীর ঘরে অভিনেত্রী সারিকা শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অক্টোবরে উদ্বোধন এইচএসসির ফল প্রকাশ কাল, যেভাবে জানা যাবে




গীতিকার সৈয়দ আশেক মাহমুদ আর নেই

Untitled 1 copy 13 - BD Sylhet News




বিনোদন ডেস্ক : প্রখ্যাত গীতিকার সৈয়দ আশেক মাহমুদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (২১ জানুয়ারি) ভোরে তিনি মারা গেছেন বলে জানা গেছে।

সৈয়দ আশেক মাহমুদের মৃত্যুর খবর গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন গীতিকবি সংঘের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘স্তব্ধ এবং শোকাহত হয়ে আছি খবরটি শোনার পর। তিনি গীতিকবি সংঘের সম্মানিত উপদেষ্টা, আমাদের সংগঠনের অন্যতম বটবৃক্ষ হয়ে ছিলেন। গীতিকবি সংঘের পক্ষ থেকে আমরা তার মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

জানা গেছে, আজ (২১ জানুয়ারি) আসর নামাজের পর রায়ের বাজার বুদ্ধিজীবী কবরস্থানে সৈয়দ আশেক মাহমুদের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হবে।

উল্লেখ্য, জনপ্রিয় সংগীতশিল্পী তপন চৌধুরীর গাওয়া বিখ্যাত গান ‘আমি সবকিছু ছাড়তে পারি’লিখেছেন সৈয়দ আশেক মাহমুদ। তার লেখা আরও কিছু গানের মধ্যে রয়েছে, রবি চৌধুরীর গাওয়া ‘পৃথিবীকে চিনি আর তোমাকে চিনি’, শুভ্র দেবের গাওয়া-‘ও বেহুলা বাঁচাও’, কুমার বিশ্বজিতের গাওয়া ‘মুক্তিযুদ্ধ করেছি আমরা দূরন্ত’ প্রভৃতি। গানগুলোর সুরকার ছিলেন প্রণব ঘোষ।

এছাড়া আশেক মাহমুদ রুনা লায়লা, সাবিনা ইয়াসমীনসহ দেশের আরও অনেক শিল্পীর জন্য গান রচনা করেছেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD