রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:৫৭ অপরাহ্ন

শিরোনাম ::
ই-পাসপোর্ট জটিলতায় স্পেনে ৬শত প্রবাসীর বৈধ হওয়া অনিশ্চিত! মেসির ম্যাজিকে স্বস্তির জয় পেল আর্জেন্টিনা এমবাপ্পে ঝলকে প্রথম দল হিসেবে নকআউটে ফ্রান্স মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে প্রাণ গেল দুই বন্ধুসহ নিহত ৩ মেসিকে চ্যালেঞ্জ জানিয়ে রাখলেন মেক্সিকান গোলকিপার চিকিৎসকেরা সম্মেলনে, ৩৯ ঘণ্টা মর্গে পড়ে ছিল এক শিশুর লাশ বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ সিলেটে কিনব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ৯ মাসে নিম্ন আদালতে ১০ লাখ ৭২ হাজার মামলা নিষ্পত্তি গণসমাবেশ সফল হওয়ায় সিলেট মহানগর বিএনপিকে মোঃ শামীম আহমদ চৌধুরীর শুভেচ্ছা কুমারগাঁও-বিমানবন্দর সড়কে চারলেন কাজের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী আন্দোলনের নামে বোমা, অত্যাচার করলে একটাকেও ছাড়ব না: শেখ হাসিনা পুরোনো স্মার্টফোন কাজে লাগানোর ৫ উপায় ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’ বুবলীর প্রতি অপুর বিশ্বাসের ইঙ্গিত




জঙ্গি ছিনতাই, সুনামগঞ্জ সীমান্তে কঠোর নজরদারি

1669022116.smm - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : ঢাকায় আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার পর সুনামগঞ্জ সীমান্ত এলাকায় ও আদালত পাড়া কঠোর নজরদারিতে রেখেছে পুলিশ ও বিজিবি।

ছিনিয়ে নেওয়া দু জঙ্গির মধ্যে মইনুল হাসান শামীম নামে একজনের বাড়ি সুনামগঞ্জে।জেলার ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের মাধবপুর গ্রামে আব্দুল কদ্দুস মিয়ার ছেলে।

রোববার (২০ নভেম্বর) দুপুরের দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে পুলিশের চোখে স্প্রে ছিটিয়ে প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দুই জঙ্গি আবু ছিদ্দিক সোহেল ও মঈনুল হাসান শামীমকে ছিনিয়ে নিয়েছে জঙ্গিরা। ছিনিয়ে নেওয়ার পর পরই তাদের ধরতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পুলিশ তাদের হন্যে হয়ে খুঁজছে। পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

এদিকে ছাতক উপজেলার মাধবপুর গ্রামে খোঁজ নিয়ে জানা যায়, নিষিদ্ধঘোষিত জেএমবি সদস্য মইনুল হাসান শামীমকে তার সহযোগীরা ছিনিয়ে নেয়ার ঘটনা শুনার পর থেকে লোকজনের মধ্যে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। তবে তার পরিবার খুবই ভালো। কিন্তু খারাপ মানুষ পাল্লায় পড়ে নিষিদ্ধঘোষিত জেএমবি সংঘটনের সঙ্গে যুক্ত হয়। এ নিয়ে পরিবারের কেউ মুখ খুলতে নারাজ।

এ বিষয়ে চেয়ারম‌্যান কালারুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল ওদুদ জানান, তারা চার ভাই দু বোনের মধ্যে শামীম সবার ছোট। বাড়িতে তার মা শুধু একা বসবাস করে। ভাইয়েরা সবাই দেশের বাইরে অবস্থান করে। তার বাবা আওয়ামী লীগের নেতা ছিল, পরিবারটি ভালো ছিল। কিন্তু হঠ্যাৎ করে কীভাবে এ জঙ্গিদের সঙ্গে মিশে যায় তা আমাদেরও বোধগম্য হয়নি। রোববার (২০ নভেম্বর) আদালত থেকে তার পালানোর বিষয়টি টিভি, ফেসবুকে ও পত্রিকায় প্রকাশিত হয়েছে শুনেছি দেখেছি।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, আমরা ঘটনার পর থেকে কঠোর নজরদারি রাখা হচ্ছে। বাড়িতে তার ৭০-৮০ বছরের বৃদ্ধ মা ছাড়া কেউ নেই।

এবিষয়ে সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বলেন ,ঘটনাটির পর থেকে আমরা কঠোর নজরদারি রাখছি। সে সঙ্গে আদালত এলাকায় নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। দুই জঙ্গি কোনোভাবেই যাতে সীমান্ত অতিক্রম করে পালাতে না পারে তার জন্য সর্বোচ্চ সতর্কতা মূলক ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। প্রতিটি থানায় কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান বলেন, এ ঘটনার পর থেকে সীমান্ত এলাকায় আরো নজরদারি ও নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিজিবির প্রতিটি বিওপিকে সতর্ক থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD