সোমবার, ১৬ মে ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক সোমবার টিসিবির পণ্য বিক্রি স্থগিত জকিগঞ্জে নদীভাঙ্গন পরিদর্শনে বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ কুমিল্লা সিটি নির্বাচনে নিরাপত্তা জোরদারে বিজিবি মোতায়েন নায়িকার জন্যই ভাঙল সোহেল-সীমার ২৪ বছরের সংসার! গোলাপগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা




বিয়ের ৯মাস ওর এখনও অনেক বোঝার বাকি: স্ত্রীকে নিয়ে রেলমন্ত্রী

Minister wife collage - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : সাংবাদিকদের রেলমন্ত্রী বলেন, ‘৯ মাস হয়েছে আমার নতুন বিয়ে হওয়ার। সেও (শাম্মী) তো বুঝে উঠতে….। সময় হয়তো তারও লাগবে। আমি ১৩ বছর এমপি। আমার রাজনৈতিক জীবনের সঙ্গে সে (শাম্মী) পরিচিত নয়।’

বিনা টিকিটে ভ্রমণ করা যাত্রীদের জরিমানা করে রেলের টিটিই শফিকুল ইসলামের বরখাস্ত হওয়ার ঘটনায় দেশজুড়ে সমালোচনার মুখে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও তার স্ত্রী শাম্মী আকতার মনি।

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে এরই মধ্যে খবর এসেছে, মন্ত্রীর স্ত্রী শাম্মীর নির্দেশে শফিকুলকে বরখাস্ত করা হয়। শাম্মীর মামাতো বোন ইয়াসমিন আক্তার নিপা বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। রেলমন্ত্রীও স্বীকার করেন, টিটিই শফিকুলের বিরুদ্ধে টেলিফোন করে অভিযোগ দিয়েছিলেন তার স্ত্রী।

এ নিয়ে তীব্র সমালোচনার মুখে রোববার মন্ত্রী সাংবাদিকদের বলেছেন, তার ‘নবপরিণীতার’ বোঝার এখনও অনেক কিছু বাকি।

গত বছরের ৫ জুন আইনজীবী শাম্মীকে বিয়ে করেন রেলমন্ত্রী। সে হিসেবে তাদের দাম্পত্যের বয়স ১১ মাস।

নিজ মন্ত্রণালয়ে রোববার সাংবাদিকদের মন্ত্রী বলেন, ‘৯ মাস হয়েছে আমার নতুন বিয়ে হওয়ার। সেও (শাম্মী) তো বুঝে উঠতে…। সময় হয়তো তারও লাগবে।

‘আমি ১৩ বছর এমপি। আমার রাজনৈতিক জীবনের সঙ্গে সে (শাম্মী) পরিচিত নয়।’

স্ত্রীর কথায় টিটিইকে বরখাস্ত নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমার ওয়াইফের যদি কোনো অভিযোগ থাকে রেলের বিষয়ে, তাহলে তার উচিত ছিল আমার সঙ্গে কথা বলা। এটাই স্বাভাবিক, কিন্তু এটা সে করেনি।

‘এই জায়গায় কিছুটা ব্যত্যয় হয়েছে বলে আমার ধারণা। এ কারণে আমি মনে করি যে, সাসপেনশন অর্ডারটা (টিটিইর বরখাস্তের আদেশ), এটা সঠিক হয়নি। এটা প্রত্যাহার করার জন্য ইতোমধ্যে আমরা বলেছি।’

‘আপনার ঘরের একটা ইস্যু সারা দেশে আলোচনায়। এ বিষয়ে আপনি বিব্রত কি না।’

এক সাংবাদিকের উল্লিখিত প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, ‘স্বাভাবিকভাবেই আমি বিব্রত। কারণ আমি এখানে যেভাবে কাজ করার চেষ্টা করেছি, স্বচ্ছভাবে। সেখানে এ ধরনের একটি ঘটনা ঘটেছে। তো আমি অবশ্যই বিব্রত।’

গত বৃহস্পতিবার রাতে পাবনার ঈশ্বরদী থেকে আন্তনগর সুন্দরবন এক্সপ্রেসের শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে উঠেছিলেন রেলমন্ত্রীর দূর সম্পর্কের তিন আত্মীয়। বিনা টিকিটে ট্রেনে ওঠায় তাদের জরিমানা করেন টিটিই শফিকুল ইসলাম। শফিকুলের অভিযোগ, টিকিট নেই জানিয়ে তারা নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় বলে পরিচয় দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক রেল কর্মকর্তা জানান, ওই তিন যাত্রী তাৎক্ষণিকভাবে লিখিত কোনো অভিযোগ না দিলেও ঢাকায় পৌঁছে তারা রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ করেন।

সেই অভিযোগ পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সংশ্লিষ্ট টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। টিটিই শফিকুলকে বরখাস্ত করতে মন্ত্রীর স্ত্রী শাম্মী আকতার মনি নির্দেশ দিয়েছিলেন বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়েছে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD