সোমবার, ১৬ মে ২০২২, ১২:১৫ অপরাহ্ন

শিরোনাম ::
আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক সোমবার টিসিবির পণ্য বিক্রি স্থগিত জকিগঞ্জে নদীভাঙ্গন পরিদর্শনে বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ কুমিল্লা সিটি নির্বাচনে নিরাপত্তা জোরদারে বিজিবি মোতায়েন নায়িকার জন্যই ভাঙল সোহেল-সীমার ২৪ বছরের সংসার! গোলাপগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা




রোজায় ইফতারের সময় ক্ষমার বিশেষ দোয়া

dtimes 1650281091 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : রোজায় ইফতার করা সুন্নাত। নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সময় হওয়ার সঙ্গে সঙ্গে ইফতার করার তাগিদ দিয়েছেন। আর এতে বান্দার প্রতি নাজিল হয় রহমত। এটি রোজাদারের জন্য বরকতময় ও গুনাহ মাফের মাধ্যম। আল্লাহর কাছে ক্ষমা পেতে ইফতারের সময়ের ছোট্ট একটি দোয়া আছে। সেই দোয়াটি কী?

ইফতারের সময় আল্লাহ অনেককে ক্ষমা করেন। আর এ সময়টিতে ক্ষমা প্রার্থনার দোয়া করা জরুরি। ইফতারের মুহূর্তে আল্লাহ তাআলা রোজাদারের দোয়া কবুল করেন। ইফতারের মুহূর্তের ছোট্ট দোয়াটি হলো-

يَا وَاسِعَ الْمَغْفِرَاتِ اِغْفِرلِىْ

উচ্চারণ : ‘ইয়া ওয়াসিআ’ল মাগফেরাতি ইগফিরলি।’

অর্থ : ‘হে মহান ক্ষমাকারী! আমাকে ক্ষমা করুন।’ (মুসলিম)

সুতরাং রোজাদার মুমিন মুসলমানের উচিত, রোজা রেখে নিজেদের গুনাহ মুক্তির চেষ্টায় ইফতারের মুহূর্তে ছোট্ট এ দোয়াটি বেশি বেশি পড়া।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর ক্ষমা লাভ করে নৈকট্য অর্জন করতে ইফতার করার সময় এ দোয়াটি পড়ার তাওফিক দান করুন। আমিন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD