সোমবার, ১৬ মে ২০২২, ০৫:২২ অপরাহ্ন

শিরোনাম ::
আসছে বর্ষা, সিলেটে ঝুঁকি নিয়ে টিলায় বসবাস শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট জেলা আ.লীগের কর্মসূচী ঘোষণা জগন্নাথপুরে ৩ দিন ধরে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা জাপানি দুই শিশু: বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন সিলেটে একদিনে সড়ক দূর্ঘটনায় ৪ জন নিহত আইসিইউতে ভর্তি বিএনপি নেতা মঈন খান পুকুরে টাকা ডুবলেই ‘স্বপ্ন পূরণ পানির নিচে খাদেমের কারসাজি’ সিলেট নগরীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু সিলেটে কুড়িয়ে পাওয়া শিশু উর্মির অভিভাবকের সন্ধান চায় পুলিশ বিশ্বকাপ ট্রফি ৫১ দেশের উদ্দেশে যাত্রা শুরু ‘এখানে কিছু টাকা আছে, এটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ সিলেটে পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে মানুষ সিলেটে গাঁজাসহ মাদক কারবারি আটক বড়লেখায় বর্হিবিশ্ব জাতীয়তাবাদী ফাউন্ডেশন নেতৃবৃন্দদের সংবর্ধনা প্রদান হবিগঞ্জে ভারতীয় চাপাতাসহ চোরাকারবারি আটক




ইসলাম গ্রহণের পর প্রথম ওমরাহ পালন করলেন কোরিয়ান ইউটিউবার

Screenshot 20220414 235253 Facebook - BD Sylhet News




 

ইসলাম গ্রহণের পর প্রথমবার ওমরাহ পালন করেছেন দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ইউটিউবার দাউদ কিম। গত ২ এপ্রিল রমজানের প্রথম দিন মক্কা ভ্রমণ করেন। পবিত্র কাবা প্রাঙ্গণ ও মদিনার বর্ণিল দৃশ্য তুলে ধরেন তার প্রতিদিনের ভিডিও বার্তায়। পুণ্যভূমিতে এসে পবিত্র রমজান মাসে রোজা, নামাজ ও ওমরাহ পালনের আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

সেখানকার ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশ ও আধ্যাত্মিক আবহ তাঁর মধ্যে তৈরি করে অন্য রকম অনুভূতি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামের এক ভিডিওতে কিম বলেন, ‘অবশেষে আমি মক্কায় এসেছি। আমি পৃথিবীর সবচেয়ে সৌভাগ্যবান ব্যক্তি। কারণ আল্লাহ আমাকে এখানে আসার সুযোগ দিয়েছেন। পৃথিবীর সবচেয়ে পবিত্র এ স্থানে আসতে পেরে মহান আল্লাহর কাছে এ জন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ। ’

মুসলিমদের কল্যাণ কামনা করে তিনি বলেন, ‘মহান আল্লাহর কাছে আমি দোয়া করি, তিনি যেন আমার মুসলিম ভাই-বোনদের ক্ষমা করেন। ’

ইনস্টাগ্রামে দাউদ কিমের ফলোয়ার ৩০ লাখের বেশি। পবিত্র মদিনা নগরী ভ্রমণ ও তারাবির নামাজের দৃশ্য ভিডিও করে দর্শকদের জন্য শেয়ার করেন তিনি। এমনকি শেষ রাতে সাহরির অভিজ্ঞতা ও ফজরের নামাজে মসজিদে যাওয়ার অপার্থিব দৃশ্য তার কাছে সবচেয়ে উপভোগ্য বলে বর্ণনা করেন।

এ সফরে কিম মহান আল্লাহর কাছে পবিত্র শহরে বারবার আসার সুযোগ কামনা করে দোয়া করেন। মদিনার আশপাশে উহুদ পাহাড়, হামজা বিন আবদুল মুত্তালিব (রা.)-এর কবরসহ ইসলামের ঐতিহাসিক স্থাপনাগুলো পরিদর্শন করেন।

ঐতিহাসিক মসজিদে কুবায় নামাজ পড়ে দাউদ কিম দর্শকদের কাছে ইসলামের মাহাত্ম্য তুলে ধরেন। মহানবী মুহাম্মদ (সা.) জীবনে নানা ধরনের দুঃখ-কষ্ট পেলেও ইসলাম প্রচারে ক্ষান্ত হননি। সর্বদা ইসলামের জন্য নিজের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। ফলে বিশ্বে অল্প সময়ে সবচেয়ে দ্রুত ইসলাম ধর্ম বিস্তার লাভ করেছে।

সৌদি আরবে এসে একেবারই একাকী ছিলেন না দাউদ কিম। বরং ইসলাম গ্রহণের পর থেকে কখনো একাকিত্ববোধ হয়নি তার। কারণ সব মুসলিমকে ভাই হিসেবে মনে করেন তিনি। পবিত্র স্থানগুলোতে সফরে এসে তিনি ইসলামের ভ্রাতৃত্বকে আরো প্রবলভাবে অনুধাবন করেন।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্লগার জে কিম ২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর ইসলাম গ্রহণ করে দাউদ কিম নাম ধারণ করেন। ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তিনি সারা বিশ্বে বিখ্যাত। নানা বিষয়ে ভিডিও তৈরি করে জনপ্রিয় হয়ে ওঠেন সবার কাছে। তার ইসলাম গ্রহণের ভিডিও এখন পর্যন্ত ৩৯ লাখ ২৫ হাজার ২৯৩ বার ভিউ হয়েছে।

বিডি সিলেট ডেস্ক/সূত্র : আলজাজিরা নেট/

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD