বুধবার, ১৮ মে ২০২২, ১২:০৩ অপরাহ্ন

শিরোনাম ::
ডলারের দাম ১০০ ছাড়ালো চুনারুঘাটে উদ্বোধনের আগেই ভাঙছে কোটি টাকার ব্রীজ! শায়েস্তাগঞ্জে গরুর পঁচা মাংস বিক্রি : জরিমানা সিলেটকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করুন: সিলেট অনলাইন প্রেসক্লাব হবিগঞ্জে ভারতে প্রবেশকালে ৪ বাংলাদেশি আটক ইসলামী বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা আমি ব্ল্যাকমেলিংয়ের শিকার হয়েছিলাম: চিত্রনায়িকা রত্না পুলিশ সদস্যের বিচ্ছিন্ন কবজি জোড়া লাগালেন ডা. সাজেদুর বন্যার পানিতে ভাসছে সিলেটের অভিজাত এলাকা শাহজালাল উপশহর সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি আরও অবনতির আশঙ্কা সিলেটে বন্যার্ত মানুষের জন্য পররাষ্ট্রমন্ত্রীর সুপারিশে বরাদ্দ বড়লেখায় জরিমানা গুনলেন ২৫ মোটরসাইকেল চালক পাহাড়ি ঢলে সিলেট শহরে পানি প্রবেশ, বাড়ছে দুর্ভোগ ক্ষমা চেয়ে বিএনপি নেতারা পদ্মাসেতু দিয়ে যেতে পারেন: তথ্যমন্ত্রী কুলাউড়ায় লিচু গাছ থেকে ছিটকে পড়ে যুবকের মৃত্যু




শাবির পাঁচ ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

SUST samakal 622c992e01807 - BD Sylhet News




বিডি সিলেট ডটকম : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পাঁচ ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বিশ্বদ্যিালয়ের যৌন হয়রানি এবং নিপীড়ন বিরোধী সেলে বিশ্ববিদ্যালয়ের ওই পাঁচ ছাত্রের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করেছেন এক ছাত্রী।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি এবং নিপীড়ন বিরোধী সেলের সভাপতি অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, অভিযুক্তরা বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

যৌন হয়রানি, নিপীড়ন ও মানসিক চাপ সৃষ্টির অভিযোগ উল্লেখ করে অভিযোগপত্রে ওই শিক্ষার্থী বলেন, ‘অভিযুক্তরা প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টার থেকে এখন পর্যন্ত ক্লাসের ভিতরে এবং বাইরে তাকে উদ্দেশ্য করে অবাঞ্চিত মন্তব্য, যৌন ইঙ্গিতপূর্ণ অশোভন অঙ্গভঙ্গি, তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গ নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ, টিটকারি, কুৎসা রটানো ও চরিত্র হননের চেষ্টা করে আসছে। সর্বশেষ ফিল্ড ওয়ার্কে থাকা অবস্থায় অভিযুক্ত একজন পুনরায় তাকে উত্ত্যক্ত করে এবং এতে অভিযোগকারী তৎক্ষণাৎ প্রতিবাদ করেন।

অভিযোগকারী আরও উল্লেখ করেন, সহপাঠী হওয়ায় সম্পর্ক রক্ষার স্বার্থে এতদিন চেপে রাখার চেষ্টা করলেও বর্তমানে অভিযুক্ত শিক্ষার্থীদের এমন কর্মকাণ্ড বেড়েই চলছে। অভিযুক্তরা প্রায়ই তাকে উদ্দেশ্য করে নানা অবাঞ্চিত ও যৌন ইঙ্গিতপূর্ণ মন্তব্য, টিটকারি এবং যৌন ইঙ্গিতপূর্ণ অশোভন অঙ্গভঙ্গি এবং তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গ নিয়ে ব্যঙ্গ-বিরুপ ও কুৎসা রটিয়ে আসছে।

এ প্রসঙ্গে যৌন হয়রানি এবং নিপীড়ন বিরোধী সেলের সভাপতি অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী বলেন, এটা অনেক আগেই অভিযোগ আকারে এসেছে। তদন্ত এখনো শেষ হয়নি, তদন্ত চলছে। এখনো আমরা ভুক্তভোগী এবং অভিযুক্তদের কারো নাম প্রকাশ করছি না। অভিযুক্তরা দোষী অথবা নির্দোষ কিনা- এটা এখনো প্রমাণিত হয়নি। তদন্ত শেষে রিপোর্ট প্রকাশ করা হবে। সুত্র: সমকাল।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD