শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

শিরোনাম ::
সিলেটে ২৪ ঘণ্টায় ২০৩ মিলিমিটার বর্ষণ সিলেটে আবারও বন্যার শঙ্কা, প্রস্তুত ৫৫১ আশ্রয় কেন্দ্র সিলেটে ২২ দিনে ১৫ কোটি টাকার সাদা পাথর লুট সিলেটসহ ছয় অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড় হতে পারে পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য সাড়ে ১১ হাজার কোটি টাকার বাজেট অনুমোদন সিলেটে অবিবাহিত পুরুষের হার সবচেয়ে বেশি সিলেট ওসমানী হাসপাতাল ‘কক্লিয়ার ইমপ্লান্ট’ কার্যক্রমে শতভাগ সফলতা অর্জন বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ৮০ বস্তা চিনি সহ গ্রেফতার ২ সিলেট এসে হঠাৎ অসুস্থ সাবেক পররাষ্ট্রমন্ত্রী, হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে সিলেটে এসএসসির খাতা চ্যালেঞ্জ করে ফেল থেকে পাস করলেন ৩৫ শিক্ষার্থী সিলেটে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ গ্রেফতার ৬ সৌদিতে হজে গিয়ে ১৫ বাংলাদেশির মৃত্যু টিলাধসে স্বপরিবারে যুবদল নেতার মৃত্যুতে সিলেট যুবদলের শোক টিকটকার প্রিন্স মামুন গ্রেফতার মসজিদে আজানরত অবস্থায় এক মুসল্লির মৃত্যু




বিএনপির ১২৫ জন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন : স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চ    

Screenshot 20231116 020524 Chrome - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: বিএনপির বিভিন্ন পর্যায়ের প্রায় ১২৫ জন নেতা স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের ব্যানারে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশ নিলেও তারা স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের ব্যানারে ১২৫ জন বিএনপি নেতা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে রাজধানীর মালিবাগ এলাকার স্কাই সিটি হোটেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য এডভোকেট খন্দকার আহসান হাবিব এ কথা জানান।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের নেতা ও বিএনপির নির্বাহী কমিটির অপর সদস্য ব্যারিস্টার ফখরুল ইসলাম, টাঙ্গাইল সাদত বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি ও সাবেক ছাত্রদল নেতা মনিরুল ইসলাম মিন্টু ও এডভোকেট স্বপন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে খন্দকার আহসান হাবিব আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ তৈরি করার লক্ষ্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং মীর্জা ফখরুল ইসলামসহ সকল রাজবন্দির মুক্তি দাবি করেন। বর্তমান রাজনৈতিক পরিবেশ পরিস্থিতিতে  অবরোধসহ অন্যান্য কর্মসূচি পরিহার করে নির্বাচনে অংশ নিতে সবার প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করতে না পারলে নির্বাচন কমিশনকে দায় নিতে হবে।

লিখিত বক্তব্যে খন্দকার আহসান হাবিব আরো বলেন, সংসদীয় নির্বাচন গণতন্ত্র সুরক্ষার একটি উপাদান। দেশের সংবিধানের বাধ্যবাধকতায় ১১তম সংসদের মেয়াদ আগামী ২৯ জানুয়ারি সমাপ্ত হবে। সাংবিধানের বিধান অনুসারে ২৯ জানুয়ারী পূর্বেই ১২তম সংসদের নির্বাচন অনুষ্ঠিত হতেই হবে। তা না হলে সংবিধান ভঙ্গের অভিযোগ উত্থাপিত হবে। ক্ষমতার পরিবর্তন একমাত্র নির্বাচনের মাধ্যমেই সম্ভব, অন্য কোন উপায় নেই। নির্বাচন বর্জন একটি দলের অধিকার হতে পারে না। আন্দোলনের নামে নির্বাচন প্রতিহত করার কর্মসূচি সন্ত্রাসবাদকে উৎসাহিত করার শামিল। অবাধ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠান করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, নির্বাচন যাতে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় তার ব্যবস্থা করতে হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করতে না পারলে নির্বাচন কমিশনকে দায় নিতে হবে ।

তিনি বলেন, জাতিসংঘ বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা দিতে বর্তমান সরকারকে অনুরোধ করেছে। তা বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে উন্নতর চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থার জন্য তিনি দাবি জানান। তিনি বলেন, বর্তমানের আন্দোলনের নামে বিএনপির ধ্বংসাত্মক রাজনৈতিক কর্মসূচির সাথে আমরা একমত নই। আমরা এই ধ্বংসাত্মক কর্মসূচির বিরোধিতা করছি।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD