মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:৩২ অপরাহ্ন

শিরোনাম ::
স্বামী পুরুষাঙ্গ কেটে দিল স্ত্রী, ঘাতক স্ত্রী আটক কোহলির আরও একটি রেকর্ড ভাঙ্গলেন বাবর যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড পেলেন শাকিব খান বন্যাদুর্গত এলাকায় কাটা রাস্তায় সেতু বা কালভার্ট নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর হজ পালনের জন্য সৌদি পৌঁছেছেন ৪২ হাজার হজযাত্রী মহাসড়কে শতাধিক পরিবারের বসবাস, রাত কাটছে ভয়-আতঙ্কে সিলেটে সরকারি উদ্যোগে আড়াই কোটি টাকার ত্রাণ সামগ্রী বিতরণ সিলেটে বন্যাকবলিত এলাকায় শিক্ষা নিয়ে আশঙ্কা সিলেটে ভয়াবহ বন্যার বড় কারণ হাওর দখল: গবেষণা সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০০ কোটি টাকার সড়ক-সেতু যুক্তরাষ্ট্রের টেক্সাসে ট্রাকের মধ্যে ৪৬ জনের মরদেহ উদ্ধার ত্রাণের কোন সংকট নেই, প্রচুর ত্রাণসামগ্রী স্থানীয় প্রশাসনের হাতে রয়েছে: হানিফ সিলেটে পানি কমছে ধীর গতিতে বানভাসীদের চরম দুর্ভোগ প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করলো এনআরবি ব্যাংক ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটূক্তি, যুবক গ্রেফতার




সিলেট মহানগর আ’লীগের ত্রাণ বিতরণ অব্যাহত

21c7d50aef8067e9e3c2eb0d74226721 - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : আকস্মিক বন্যায় সিলেট ও সুনামগঞ্জ ব্যাপকভাবে প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢল ও অনবরত বৃষ্টিতে শহর ও গ্রামাঞ্চলে পানি প্রবেশ করায় জনগণ চরম দুর্ভোগের মধ্যে সময় পার করছেন। আর এই কঠিন সময়ে ওয়ার্ডে ওয়ার্ডে ত্রাণ বিতরণের কাজ অব্যাহত রেখেছেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সোমবার (২০ জুন) দুপুরে নগরীর ১৩ নং ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী সহ রান্না করা খাবার বিতরণ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন। তাছাড়া ১১ নং ও ৭ নং ওয়ার্ডে সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির ত্রাণ বিতরণে অংশগ্রহণ করেন।

এসময় নেতৃবৃন্দ বলেন, নগরীর বন্যাকবলিত মানুষ ইতিমধ্যে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। নগরীর বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মন্দির এবং মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের বাসায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। প্রলয়ঙ্কারী বন্যা থেকে মানুষকে বাঁচাতে দিনরাত মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বৃষ্টিতে ভিজে পানি ভেঙে, নালা-নর্দমা পেরিয়ে অসহায় মানুষদের ঘরে ঘরে গিয়ে শুকনো খাবার, বিশুদ্ধ খাবার পানি, ওরস্যালাইন, রান্না করা খিচুড়ি, মোমবাতি সহ অন্যান্য ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন। যে ওয়ার্ড থেকে সমস্যার কথা আসছে সেই ওয়ার্ডেই ত্রাণ সামগ্রী নিয়ে নেতৃবৃন্দ পৌঁছে যাচ্ছেন। বন্যার্ত মানুষদের কষ্টকে নিজের কষ্ট ভেবে মহানগর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহযোগিতা করে যাচ্ছেন। তাদের পাশে থাকার চেষ্টা করছেন। ইতিমধ্যে বন্যার্তদের সহযোগিতার জন্য রিলিফ ফান্ড তৈরি করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে এবং ব্যক্তিগতভাবে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। ওয়ার্ডসমূহে ত্রাণ বিতরণে আরও গতিশীলতা বৃদ্ধি করা হয়েছে। মানুষ যাতে অভুক্ত না থাকে সেজন্য মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন। এককথায়, মহানগর আওয়ামী লীগ মানবতার সেবায় সবসময়ই সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছেন। বন্যাকবলিত প্রায় সবগুলো ওয়ার্ডেই মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক উপকমিটি, ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ত্রাণ বিতরণের কার্যক্রম অব্যাহত রেখেছেন।

নেতৃবৃন্দ আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে পুরো বিভাগেই আওয়ামী লীগ সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যে সিলেট ও সুনামগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী বন্যার্তদের উদ্ধার ও সহযোগীতার জন্য কাজ অব্যাহত রেখেছেন। তিনি বন্যার সার্বিক বিষয় পর্যবেক্ষণ করছেন। বন্যার সার্বিক পরিস্থিতি দেখার জন্য আগামীকাল তিনি সিলেটে আসবেন। মন্ত্রী, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং উর্ধ্বতন কর্তৃপক্ষও সাথে থাকবেন। তিনি সার্বিক বিষয়ে কথা বলবেন এবং পরবর্তী করণীয় বিষয়ে দিকনির্দেশনা দিবেন। তিনি জনগণের নেত্রী। সেজন্য জনগণের সুখ-দুঃখের কথা চিন্তা করেই তিনি সিলেটে আসছেন। তাঁর আগমনে অবশ্যই জনমনে আশা সঞ্চারিত হবে এবং জনগণ উপকৃত হবেন।

এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শান্তনু দত্ত শন্তু, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফছার আজিজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান, সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন রায়, মহানগর যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মিরাজ, ছাত্রলীগ নেতা রাহুল দে প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD