শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




কোটা আন্দোলন নিয়ে বিএনপির মাস্টারপ্ল্যান:: ইমন ইবনে সাম্রাজ

FB IMG 1720466461324 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক : সিলেট জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারন সম্পাদক ইমন ইবনে সাম্রাজ বলেন, সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালসহ চার দফা দাবি আদায়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে নেমেছেন শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। তারা রাজধানীর শাহবাগ মোড়ের চারদিকের রাস্তা বন্ধ করে দিয়ে আন্দোলন করছেন।

‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে এই কর্মসূচি শুরু হয়েছে। কোটা প্রত্যাহার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছেন কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। আর এ সুযোগটাই কাজে লাগাতে মরিয়া বিএনপি।

জানা গেছে, ছাত্রদল ও শিবিরের নেতাকর্মীদের মাধ্যমে এই আন্দোলনকে ভিন্নখাতে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে বিএনপির শীর্ষ নেতারা। সারা দেশের বিএনপি-জামায়াতের অঙ্গসংগঠন ছাত্রদল ও শিবিরের নেতাকর্মীদের দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে অংশ নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। আন্দোলনকে চাঙ্গা রাখতে মোটা অংকের ফান্ডও প্রস্তুত রেখেছে দলটির হাইকমান্ড।

সূত্র বলছে, সারা দেশে আন্দোলন চাঙ্গা হলে ছাত্রদল ও শিবির নেতাকর্মীদের দেশের বিভিন্ন জায়গায় গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগের নির্দেশনা দেওয়া হয়েছে।

মূলত, সরকারকে চাপে ফেলতেই বিএনপির এই মাস্টারপ্ল্যান।

এদিকে, রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন – বিএনপি আগেরবারও এই কোটা আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার চেষ্টা করেছে, এবারও ভাবছে এই আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতাচ্যুত করবে। মূলত, বিএনপি এখন পরজীবি দলে পরণিত হয়েছে। নিজেদের মুরোদ নেই অন্যের উপর ভর আর ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা নিতে চায় দলটির শীর্ষ নেতারা।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD