শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




‘ছেলেধরা’ সন্দেহে সিলেটের গোলাপগঞ্জে বু’দ্ধি প্রতিবন্ধী যুবককে গ-ণ-পি-টু-নি

Screenshot 20240708 011823 Facebook - BD Sylhet News




গোলাপগঞ্জ প্রতিনিধি:: সিলেটের গোলাপগঞ্জে ছেলেধরা সন্দেহে আব্দুল মজিদ (২৫) নামে এক বু’দ্ধি প্রতিবন্ধী যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। রোববার (৭ জুলাই) বিকেলে উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে এ ঘটনা ঘটে।

গণপিটুনির শিকার ওই যুবক জকিগঞ্জ উপজেলার দক্ষিণ বিপক বিরশ্রী গ্রামের ইউসুফ আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায় – রোববার বিকেলে ভাদেশ্বর ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে ঘুরাঘুরি করছিলো আব্দুল মজিদ নামের ওই যুবক। এসময় স্থানীয়রা তাকে জিজ্ঞাসাবাদ করলে তাদের সন্দেহ হয়। সন্দেহের একপর্যায়ে স্থানীয়রা তাকে গণপিটুনি দেয়। এরপর ভাদেশ্বর ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়া হয় তাকে৷ খবর পেয়ে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ সেখানে উপস্থিত হয়। এরপর স্থানীয়রা তাকে পুলিশের হাতে তুলে দেন।

গোলাপগঞ্জ মডেল থানার তদন্ত কর্মকর্তা সুমন চন্দ্র সরকার বলেন, এটা গুজব। মানুষ গুজব ছড়িয়েছে। সে একজন বুদ্ধি প্রতিবন্ধী। গোলাপগঞ্জ থানা এলাকায় এলোপাতাড়ি ঘুরাঘুরি করা অবস্থায় স্থানীয় লোকজন কর্তৃক সে আটক হয়। বর্তমানে সে থানা হেফাজতে রয়েছে। তার পরিবারের লোকজন তাকে নিয়ে যাওয়ার জন্য আসছে।

তদন্ত কর্মকর্তা সুমন চন্দ্র সরকার সবাইকে গুজবে কান না দিতে অনুরোধ করেন।

এদিকে, রোববার (৭ জুলাই) সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের পুলিশ সুপার ইনামুল হক সাগর জানান – সম্প্রতি সামাজিক-যোগাযোগ মাধ্যমে ‘শিশু নিখোঁজ’ সংক্রান্ত পোস্ট পুলিশ হেডকোয়ার্টার্সের নজরে এসেছে। ‘শিশু নিখোঁজ’ সংক্রান্ত এ ধরনের পোস্ট নিছক গুজব। এ ধরনের গুজবে বিভ্রান্ত বা আতঙ্কিত না হওয়ার জন্য পুলিশ হেডকোয়ার্টার্স সকলের প্রতি অনুরোধ জানাচ্ছে।

তিনি আরো জানান– সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের গুজব রটনাকারীদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ তৎপর রয়েছে। কেউ এ ধরনের গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD