শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




মাকে ঘরেই দাফন!

Screenshot 20240705 010826 Chrome - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক :: জোবেদা খাতুন (৫৫) নামে এক বৃদ্ধা নারীকে তার বসত ঘরের মধ্যে দাফন করা হয়েছে। বুধবার (৩ জুলাই) ঘটনাটি ঘটেছে ভোলার দৌলতখানের পশ্চিম জয়নাগর ইউনিয়নের ১ নাম্বার ওয়ার্ডে।

স্থানীয় সূত্রে জানা যায় – দেড় বছর আগে জোবেদা খাতুনের স্বামী আব্দুর রশিদ মারা যান। তখন তাকে দাফন করা হয়েছিল তার ভাতিজা রফিকের জায়গায়। পারিবারিক কলহের জের ধরে ওই কবরের উপরে রফিকের স্ত্রী তাসনুর বেগম ঝাড়ু দিয়ে কবরকে অ-সম্মান করায় জোবেদা খাতুন তার ছেলে মেয়েকে মৃত্যুর আগে বলেছেন, তাকে যেন মৃত্যুর পর অন্য কারও জায়গায় দাফন না করা হয়।প্রয়োজনে তার ঘরের মধ্যে দাফন করতে বলেছেন।

মৃত জোবেদা খাতুনের বড় ছেলে রফিজল জানান, তাদের বাড়িতে সাড়ে পাঁচ শতক জমি রয়েছে, ঘরের ভিটায় আড়াই শতক বাকি তিন শতক জমি তার চাচাতো ভাই রফিক দখল করে বিল্ডিং নির্মাণ করতেছে। ঘরের ভেতর তার মাকে দাফন না করলে হয়তো এক সময় তার চাচাতো ভাই রফিক বাকি জমি দখল করে নিয়ে যাবে।

তিনি বলেন, একদিকে মায়ের কবর হলো অন্যদিকে তাদের ঘর ভিটা তাদের নিয়ন্ত্রণে থাকলো। রফিকের বিল্ডিংয়ের দরজার সামনেই জোবেদা খাতুনকে কবর দেওয়া হলো।এলাকাবাসী জোবেদা খাতুনের কবর ইট দিয়ে পাকা করে দিচ্ছে। যাতে করে রফিক ভবিষ্যতে জোবেদা খাতুনের কবরসহ ঘর ভিটা দখল করতে না পারে।

এ বিষয়ে রফিকের বাবার সাথে কথা বললে, তিনি জানান এ বাড়িতে সব জমি তার। এ বাড়িতে অন্য কারো জমি নেই।

এ ব্যাপারে পশ্চিম জয়নাগর ইউনিয়ন চেয়ারম্যান নাজমুল হোসেন বাচ্চু জানান, উভয়ের মধ্যে জায়গা জমি নিয়ে দ্বন্দ্ব দীর্ঘদিনের। আমি মৃত জোবেদা খাতুনের বড় ছেলে রফিজলকে মসজিদের পাশে কবরস্থানে লাশ দাফন করতে বলেছিলাম কিন্তু তারা আমার কথা শুনেনি। সূত্র – দেশ রূপান্তর

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD