শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




যুক্তরাজ্যে একই আসনে মুখোমুখি বাংলাদেশি সাবেক স্বামী-স্ত্রী

Untitled 1 copy - BD Sylhet News




সাইদুল ইসলাম, লন্ডন থেকে : যুক্তরাজ্যের আসন্ন সাধারণ নির্বাচ‌নে বাংলাদেশি–অধ্যুষিত পপলার অ্যান্ড লাইমহাউস আসনে লেবার পার্টি থেকে এমপি প্রার্থী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আপসানা বেগম। পূর্ব লন্ডনের এই আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন তাঁর সাবেক স্বামী এহতেশামুল হক। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

আপসানা বেগমের বাবা টাওয়ার হ‌্যাম‌লেটস কাউন্সিলের সা‌বেক কাউন্সিলর ম‌নির উদ্দীন আহমেদ। ২০১৩ সালে টাওয়ার হ‌্যাম‌লেটসের সা‌বেক কাউন্সিলর এহতেশামুল হ‌কের সঙ্গে আপসানার বি‌য়ে হয়। দুজনের গ্রা‌মের বাড়ি সুনামগ‌ঞ্জের জগন্নাথপুর উপ‌জেলায়। বিয়ের দুই বছরের মাথায় ২০১৫ সা‌লে তাঁদের বিচ্ছেদ হয়।

২০১৯ সালে আপসানা প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর পা‌রিবা‌রিক স‌হিংসতা নির্যাতনবিষয়ক ব্রিটিশ সংস‌দের সর্বদলীয় সংসদীয় ক‌মি‌টির চেয়ার হিসে‌বেও দা‌য়িত্ব পালন ক‌রেন।

পপলার অ্যান্ড লাইমহাউস আসনে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাবেক স্ত্রীর সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা প্রসঙ্গে এহ‌তেশামুল হক প্রথম আলোকে ব‌লেন, ‘প্রায় ছয় বছর আগে আবারও বি‌য়ে ক‌রেছি। আপসানার সঙ্গে আমার ব‌্যক্তিগত কোনো বি‌রোধ নেই। বিচ্ছেদের পরও তাঁর সঙ্গে তিন বছর দলীয় কাজ ক‌রে‌ছি। তাঁক‌ে আমি সম্মান ক‌রি। তিনি (আপসানা) যেকোনো আসন থেকেই নির্বাচন করতে পারেন।’

আপসানা বেগমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর নির্বাচনী ব্যস্ততার জন্য কথা বলা সম্ভব হয়নি।

উল্লেখ‌্য, আগামী ৪ জুলাই‌ যুক্তরাজ্যের জাতীয় নির্বাচ‌ন। বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ জন প্রার্থী সংসদ সদস্য পদে নির্বাচন করছেন। তাঁদের মধ্যে নয়জনই নারী। তাঁদের ম‌ধ্যে লেবার পা‌র্টি থেকে ম‌নোনয়ন পাওয়া ছয়জন নারী এম‌পি হওয়ার দৌড়ে অনেকটা এগিয়ে র‌য়ে‌ছেন।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD