শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




সিলেটে বন্যা পরবর্তী চিকিৎসা সেবা জালালাবাদ লিভার ট্রাস্টের প্রশংসনীয় উদ্যোগ: সুজাত আলী

IMG 20240628 WA00121 - BD Sylhet News




বিডি সিলেট ডেস্ক:: সিলেট সদর উপজেলার অন্তর্ভুক্ত ৮ নং কান্দিগাও ইউনিয়নের ১ নং ওয়ার্ডের চামাউরা কান্দি এলাকায় বন্যা পরবর্তী চিকিৎসা সেবা দেওয়ার উদ্দেশে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে জালালাবাদ লিভার ট্রাস্ট।

শুক্রবার ( ২৮ জুন) চামাউরা কান্দি হোসাইন মিয়া সুপার মার্কটে সকাল ১০ টায় আয়োজিত এ মেডিকেল ক্যাম্পে ৮ নং কান্দিঁগাও ইউনিয়ন থেকে আসা প্রায় পাঁচ শতাধিক রোগীরা ময়মনসিংহ মেডিকেল কলেজর একদল তরুণ ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ পেয়েছেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

এসময় তিনি বলেন, সিলেটে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা পরিস্থিতি বিরাজমান। বন্যা দুর্গত এলাকার মানুষ ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছেন। এ অবস্থায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে আমরা জরুরী ভিত্তিতে মেডিকেল ক্যাম্প গঠনের সিদ্ধান্ত গ্রহণ করি। এছাড়া পর্যায়ক্রমে সিলেটের বন্যা দুর্গত সকল এলাকায় আমরা ফ্রি মেডিকেল সেবা চালু করব।

তিনি বলেন- বন্যার শুরু থেকেই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা আপনাদের দোর গোড়ায় সকল প্রকার মানবিক সহায়তা পৌছে দিয়েছি। বন্যা পরবর্তীতেও আমরা আপনাদের পাশে থেকে যাতে কোন সমস্যা না হয় তার চেষ্টা করছি।

তিনি আরও বলেন,আমি ২০২২ সালের বন্যায়ও আপনাদের পাশে ছিলাম, এ বন্যায়ও আপনাদের পাশে আছি।

প্রধান অতিথি ছিলেন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ সুজাত আলী রফিক।

এসময় তিনি বলেন – বন্যা পরবর্তী বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য জালালাবাদ লিভার ট্রাস্টের ফ্রি মেডিকেল ক্যাম্প এমন উদ্যোগ প্রশংসনীয়। এমন একটি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি গর্বিত ও আপ্লুত। সিলেট শহরের ছড়ারপারের কৃতিসন্তান অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নীল এর সব মানবিক কার্যক্রমে আমি আপনাদের পাশে থাকব।

তিনি বলেন, সিলেটের বন্যা পরিস্থিতি দেখা দেওয়ার পর থেকে সরকারের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত আছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সরকার রয়েছে। প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবার ও আশ্রয় কেন্দ্রগুলোতে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে আমরা।

প্রধান অতিথি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজনের জন্য জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা.স্বপ্নীল কে এমন মহতী উদ্যোগের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

কান্দিগাও ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বিশিষ্ট মুরব্বি মোঃ হোসেন মিয়ার সভাপতিত্বে মেম্বার মোঃ ইউসুফ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা ( বাসস) এর সিলেট ব্যুরো প্রধান ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সদর উপজেলা পরিষদের ( মহিলা) ভাইস চেয়ারম্যান হাছিনা বেগম,সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য মোহাম্মদ শাহানুর প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD