শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




বাংলাদেশ কি পারবে?

Screenshot 20240625 024034 Photo Editor - BD Sylhet News




স্পোর্টস ডেস্ক:: টি-টুয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে এখনও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। টানা দুই হারের পরও কাগজে-কলমে সেমিফাইনালের আশা টিকে আছে টিম টাইগার্সের। ভারতের বিপক্ষে অষ্ট্রেলিয়ার পরাজয়ে সুযোগ হাতছানি দিচ্ছে নাজমুল হোসেন শান্তদের। তবে সেমিতে খেলতে হলে কঠিন সমীকরণ মেলাতে হবে বাংলাদেশের।

সেন্ট লুসিয়ায় সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়ে সুপার এইটের গ্রুপ ‘১’ থেকে প্রথম দল হিসেবে সেমিতে উঠেছে ভারত। সেমিতে এই গ্রুপ থেকে ভারতের সঙ্গী এখনও নিশ্চিত হয় নি।

৩ ম্যাচের সবগুলো জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। ২ পয়েন্ট করে নিয়ে অস্ট্রেলিয়া দুইয়ে ও আফগানিস্তান তিনে আছে। রানরেটে অজিদের (-০.৩৩১) থেকে পিছিয়ে আফগানবাহিনী (-০.৬৫০)। প্রথম দুটি ম্যাচে কোনো পয়েন্ট না পেলেও রান রেটের হিসেবে দৌঁড়ে টিকে আছে বাংলাদেশ। টাইগারদের রানরেট -২.৪৮৯।

এখনও সেমির আশা টিকে আছে অস্ট্রেলিয়ার। তবে তাদের অপেক্ষা করতে হবে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ফলাফলে। বাংলাদেশ সময় আজ সোমবার ভোর সাড়ে ছটায় সেন্ট ভিনসেন্টে গড়াবে সেই মহারণ। আফগানিস্তান জিতলে বা ম্যাচ পরিত্যক্ত হলে সরাসরি সেমিতে যাবে। সমীকরণ মিলিয়ে বাংলাদেশ জিতলে তারা পা দেবে শেষ চারে। অন্যথায় জিতলেও অজিরা যাবে সেমিতে।

সমীকরণ বলছে, বাংলাদেশ যদি আগে ব্যাটিং করে সেমিতে যেতে হলে জিততে হবে ৬২ রানে। আর আফগানরা আগে ব্যাট করে ১৪০ রান করলে বাংলাদেশকে তা তাড়া করতে ১২.৪ ওভারে। ১৬০ রান করলে তা তাড়া করতে হবে ১২.৫ ওভারে।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD