শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

শিরোনাম ::
২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে আমরা একমত: আইনমন্ত্রী ফেসবুকে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে, গুজবে কান না দেয়ার অনুরোধ পুলিশের আজ আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানালেন পলক সিলেট জেলা আওয়ামী লীগের জরুরি সভা: কর্মসূচি ঘোষণা আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী যা বললেন শাবিপ্রবির হলে তল্লাশী, আগ্নেয়াস্ত্র ও মদের বোতল উদ্ধার ফেসবুকে পোস্ট দিয়ে ৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ সিলেটে আওয়ামী লীগের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সিলেটে সড়ক দু-র্ঘ’ট’না’য় ২ কিশোর নি-হ-ত কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না: শাকিব খান শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আজীবন নিষিদ্ধ অধ্যাপক জাফর ইকবাল




অপরিকল্পিত উন্নয়নের বোঝা বহন করছে সিলেটবাসী: কমরেড রাজেকুজ্জামান রতন

BASOD PHOTO - BD Sylhet News




বিডিসিলেট ডেস্ক : বাসদ কেন্দ্রীয় কমিটির সহকারী সম্পাদক কমরেড রাজেকুজ্জাসন রতন বলেছেন, অপরিকল্পিত উন্নয়নের কারণে সিলেটবাসীর জন্য বন্যা নিয়মিত নিয়তি হয়ে গেছে। অপরিকল্পিত উন্নয়নের বোঝা বহন করতে হচ্ছে সিলেটবাসীকে। তিনি বলেন, একসময়ের দিঘির শহর আজ অপরিকল্পিত উন্নয়ন, দিঘি, হাওর ভরাট করার কারণে সিলেট আজ বন্যা কবলিত নগরীতে রুপ নিয়েছে। তিনি পরিবেশ প্রকৃতি ধ্বংস করে অপরিকল্পিত উন্নয়ন বন্ধ করে সিলেটকে বন্যার হাত থেকে রক্ষা করার জন্য বিশেষজ্ঞ মতামতের ভিত্তিতে দ্রুত পদক্ষেপ নেওয়া দাবি জানান।

কমরেড রতন, বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত বিশেষ বরাদ্দ করে ক্ষতিপূরণ দেওয়া ও পুনর্বাসন করার দাবি জানান।

রবিবার (২৩ জুন) বিকেল ৫টায় বাসদ সিলেট জেলার কর্মীসভায় তিনি এ কথা বলেন।

বাসদ সিলেট জেলার আহবায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও সদস্য সচিব প্রণব জ্যোতি পালের পরিচালনায় কর্মী সভায় কমরেড রাজেকুজ্জামান রতন আরও বলেন, প্রস্তাবিত বাজেটে দিনমজুর-শ্রমজীবী মানুষের জন্য কোন বরাদ্দ রাখা হয়নি। অথচ এই দিনমজুর-শ্রমজীবী মানুষের শ্রমে ঘামে দেশের অর্থনৈতিক চাকা সচল থাকলেও তাদের জীবনকে সচল রাখতে বাজেটে কোন বরাদ্দ রাখা হয়নি।

কমরেড রতন বলেন, ৭ লক্ষ ৯৮ লাখ হাজার কোটি টাকার বাজেট দেওয়া হলেও শিক্ষা, চিকিৎসা খাতে পর্যাপ্ত বরাদ্দ দেয়া হয়নি। শিক্ষা, চিকিৎসা, সংস্কৃতির মতো গুরুত্বপূর্ণ খাতকে বঞ্চিত রেখে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।

কর্মী সভায় বক্তব্য রাখেন, বাসদ জেলা সদস্য ও চারণ সাংস্কৃতিক কেন্দ্র সিলেট জেলার আহবায়ক নাজিকুল ইসলাম রানা, সমাজতান্ত্রিক কৃষক ফ্রন্টের নেতা রুমন বিশ্বাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নেতা মামুন ব্যাপারি, ব্যাটারি রিকশা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদের সহ-সভাপতি ইয়াছিন মিয়া, শহীদ আহমেদ, মন্জু আহমদ, আনোয়ার আহমেদ, জুয়েল আহমেদ, অভি মিয়া, শ্রমিক নেতা জাহেদ আহমেদ, ছাত্র ফ্রন্টের আহবায়ক সঞ্জয় শর্মা, চারণের সদস্য সমীরণ দাস আদি প্রমুখ।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৪
Design & Developed BY Cloud Service BD