সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম ::
সিলেটে অনুষ্ঠিত হলো চাকরি উৎসব বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে স্মারকলিপি প্রদান মঙ্গলবার বড়লেখায় সিএনজি উদ্ধার, ৪ ছিনতাইকারী গ্রেপ্তার জ্বালানি তেল-খাদ্যপণ্য মিয়ানমারে পাচারকালে ৬ পাচারকারী আটক জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন জাতীয় পর্যায়ে গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বড়লেখার দুই ক্ষুদে শিল্পী বেইলি রোডে ঘটনায় মাধবপুরের সেই মা-মেয়ের অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন শাবিতে চালু হচ্ছে ডিজিটাল এটেনড্যান্স সিস্টেম সবাইকে শেখ হাসিনার উন্নয়নের পক্ষে কাজ করতে হবে: সিলেটে প্রাণিসম্পদ মন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ লাউড় ও বৌলাই চত্তরসহ তাহিরপুরের কয়েকটি স্পষ্টের নতুন নামকরণ কুয়েতে ৪ মাস ধরে বাংলাদেশি নিখোঁজ, সন্ধান চায় স্বজনরা বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম জোট ১ম দিনু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেবেন যে ৭ জন




ইমরানই ঠিক করবেন কে হবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

1707580930.Untitled 6 copy - BD Sylhet News




আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন সে সিদ্ধান্ত নেবেন পাকিস্তান তেহরিক ই ইনসাফের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি কারাগারে থাকুক কিংবা বাইরে পিটিআই প্রধান তিনি-ই।

শনিবার (১০ ফেব্রুয়ারি) ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেন পিটিআই’র অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান গোহর আলী খান। এ সময় জাতীয় পরিষদ নির্বাচনে পিটিআই সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বলেও তিনি দাবি করেন।

আসন গণনায় পিটিআই শক্ত অবস্থানে আছে মন্তব্য করে গোহর আলী খান আরও বলেন, ৯৪ জনের জয়ের ঘোষণা পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) দিয়েছে। আর এই বিষয়ে তাদের কাছে নির্বাচন কমিশনের জারি করা ফর্ম-৪৫ রয়েছে। আরও ২২টি আসনে পিটিআই সমর্থিত প্রার্থীরা জয় পেয়েছেন। কিন্তু এসব আসনে ফল পাল্টে তাদের হারিয়ে দেওয়া হয়েছে।

পিটিআইকে সরকার গঠনের জন্য রাষ্ট্রপতি আরিফ আলভি ডাকবেন বলেও মনে করেন গোহর। তিনি বলেন, কারও সঙ্গে আমাদের বিরোধ নেই, আমরা এগিয়ে যেতে চাই। আমরা এগিয়ে যাব এবং সংবিধান ও আইন অনুযায়ী সরকার গঠন করব।

জনগণ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। প্রিজাইডিং অফিসাররা ভোট গণনা করে যে ফল দিয়েছেন সে অনুযায়ী চূড়ান্ত ফলাফল তৈরি করা উচিত। আমরা ওই ফল আগেই পেয়ে গেছি। জনগণের কণ্ঠরোধ করে কোনো সরকার গঠন করা হলে দেশের অর্থনীতি তা সহ্য করতে পারবে না। পিটিআইয়ের জন্য কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করা উচিত নয় এবং যত দ্রুত সম্ভব ফলাফল ঘোষণা করতে হবে। আইন অনুযায়ী ৪৫ নম্বর ফরম থেকে চূড়ান্ত ফলাফল বের করা হয় এবং আমরা সব ফলাফল পেয়েছি।

তিনি আরও বলেন, পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তারা দলের প্রতি অনুগত ছিলেন এবং তাই থাকবেন। আমরা স্বাধীন সরকার গঠন করব। জাতীয় পরিষদে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় প্রেসিডেন্ট আরিফ আলভি সরকার গঠনের জন্য পিটিআইকে আমন্ত্রণ জানাবেন।

পিটিআই চেয়ারম্যান আরও বলেন, প্রক্রিয়া শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে পিটিআই আন্তঃদলীয় নির্বাচনের দিকে যাবে। তার মতে, জনগণ পিটিআইকে বড় সমর্থন দিয়েছে। আর দলের প্রতিষ্ঠাতার বিরুদ্ধে করা সব মামলাই ভুয়া।

গোহর আরও বলেন, সংরক্ষিত আসনের পাশাপাশি কোন দলে যোগ দেওয়া হবে সে বিষয়ে শিগগিরই তারা একটি সিদ্ধান্তে পৌঁছবেন। যেসব আসনে ফলাফল আটকে দেওয়া হয়েছে, সেখানে শান্তিপূর্ণ বিক্ষোভ করা হবে। কর্মীদের অনুরোধ করা হচ্ছে, প্রতিবাদ একটি অধিকার, তবে তা হতে হবে শান্তিপূর্ণ। পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা যে আসনগুলোয় জিতেছে সেগুলোয় তাদের পরাজিত করার চেষ্টা করা হয়েছিল।

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ভোটগ্রহণের পর এখন পর্যন্ত সবগুলো আসনের ফল ঘোষণা করা হয়নি। ভোট হওয়া ২৬৫ আসনের মধ্যে এখন পর্যন্ত ২৫৫ আসনের ফল জানা গেছে। এর মধ্যে ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের জয় দেখানো হয়েছে ১০০ আসনে। নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৭৩ আসন, বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪ আসন এবং অন্যান্য দল পেয়েছে ২৮টি (ফল: জিও টিভি)।

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD