মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

শিরোনাম ::
বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একসঙ্গে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূলহোতাসহ দুজন গ্রেফতার বিদেশি শ্রমিক নিয়োগে স্থগিতাদেশ বাতিল চান মালয়েশিয়ার ব্যবসায়ীরা সিলেটে ১৪০ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, তিনজন আটক সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন বিয়ানীবাজারের রুমা চক্রবর্তী নারী উদ্যোক্তাদের উন্নয়নে বিশ্বব্যাংকের তহবিল চাইলেন প্রধানমন্ত্রী স্মার্ট দেশ করতে হলে সবার আগে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে: শফিক চৌধুরী নোটিশেও সাড়া দিচ্ছে না ওসমানী হাসপাতালের ব্রাদার সাদেক পবিত্র শবে বরাত আজ সুনামগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত তিন দিনের সফরে ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধিদল ক্রান্তিকালের অগ্রদূত’র প্রকাশনা অনুষ্ঠিত সিলেটে আনসার ভিডিপির মহান একুশে ফেব্রুয়ারি পালন মাধবপুরে ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ আহত ১৯ হটাৎ মুখোমুখি দুই প্রাক্তন, ভিডিও ভাইরাল!




আলজেরিয়ার কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি বশির

Untitled 10 copy - BD Sylhet News




ইসলাম ডেস্ক : আলজেরিয়ায় ১৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশি হাফেজ আহমদ বশির তৃতীয় স্থান অধিকার করে। গত ৭ ফেব্রুয়ারি দেশটির রাজধানী আলজিয়ার্সের সোফিটেল হলে অনুষ্ঠিত বর্ণাঢ্য আয়োজনে বিজয়ীদের মধ্যে সম্মাননা পদক ও পুরস্কার বিতরণ করা হয়।

আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার অর্জন করে লিবিয়ার আহমদ আলম, দ্বিতীয় স্থান অধিকার করে আলজেরিয়ার ইউসুফ আবদুর রহমান এবং তৃতীয় স্থান অধিকার করে বাংলাদেশের আহমদ বশির।

এ সময় উপস্থিত ছিলেন আলেজিয়ার ধর্ম ও আওকাফ বিষয়ক মন্ত্রী ইউসুফ বালামাহদি, দেশটির প্রেসিডেন্টের ধর্মবিষয়ক উপদেষ্টা সাইয়েদ মুহাম্মদ হাসুনি, সংসদবিষয়ক মন্ত্রী বাসামাহ আজওয়ার ও আলজেরিয়ার গ্র্যান্ড মসজিদের পরিচালক শায়খ মুহাম্মদ মামুন কাসেমিসহ দেশটির উচ্চপদস্থ কর্মকর্তারা।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি দেশটির প্রেসিডেন্ট আবদুল মজিদ তাবুনের পৃষ্ঠপোষকতায় ধর্ম ও আওকাফ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এই প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্বের ৪০টিরও বেশি দেশ থেকে প্রতিযোগীরা অংশ নেয়। এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ফিলিস্তিনের টেকনিক্যাল ইউনিভার্সিটির কলা অনুষদের প্রধান শায়খ ড. তাকি উদ্দিন, রাশিয়ার বানজা প্রদেশের মুফতি ও পরিষদের উপদেষ্টা শায়খ ইসলাম বিন ফাওজি দাশকিন।

আহমদ বশির রাজধানীর যাত্রাবাড়ী ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। তার পিতার নাম মাওলানা মো. আব্দুর রশিদ। তার বাড়ি হবিগঞ্জের লাখাই উপজেলার বেগুনাই গ্রামে। সূত্র : রেডিও আলজেরিয়া

শেয়ার করুন...











বিডি সিলেট নিউজ মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২৩
Design & Developed BY Cloud Service BD